ধান ক্ষেতে বিষ,পুড়লো ফসল,ভাঙ্গলো স্বপ্ন।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০৩-২৩, ৮:২২ অপরাহ্ন /
ধান ক্ষেতে বিষ,পুড়লো ফসল,ভাঙ্গলো স্বপ্ন।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২৩, মার্চ,২০২৪

স্টাফ রিপোর্টারঃ

ধান ক্ষেতে বিষ প্রয়োগে পুড়লো ফসল,সাথে ভাঙ্গলো স্বপ্ন। আগাছা দমনের ওষুধ ছিটিয়ে ময়মনসিংহের ত্রিশালে কৃষকের প্রায় তিন একর উঠতি ধানের ফসল নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে।
তেজস্বী রাসায়নিক প্রয়োগ করে প্রায় ৩ একর জমির ফসল সমূলে ধ্বংস করে দেয়ার অভিযোগ তুলেন উপজেলার মঠবাড়ি ইউনিয়নের খাগাটি গ্রামের আব্দুল আজিজ ফরাজীর ছেলে প্রবাসী আবুল কালাম ফরাজি।

সুদীর্ঘ ৪০ বছর যাবৎ ফ্রান্স প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, আইনের প্রতি শ্রদ্ধাশীল, সমাজ সচেতন, দায়িত্বশীল, নাগরিক, প্রবাসী বিনিয়োগকারী, আবুল কালাম ফরাজী দেশে ফিরে নিজ গ্রাম সহ খাগাটি ও আশেপাশের এলাকায় আনুমানিক ২০ একর জমির উপর কৃষি খামার করেন। রফিকুল ইসলাম মোড়ল এর নেতৃত্বে এলাকার একদল সন্ত্রাসী চাঁদাবাজদের ৫ লক্ষ টাকা দাবীকৃত চাঁদা দিতে অস্বীকার করলে দুর্বৃত্তরা গত ১৬ মার্চ দিবাগত রাতে অত্যন্ত তেজস্বী রাসায়নিক প্রয়োগ করে প্রায় ৩ একর জমির ফসল সমূলে ধ্বংস করে দেয় বলে জানিয়েছেন আবুল কালাম ফরাজী। কোন আইনি ব্যবস্থা গ্রহণ করলে তার খামারের সকল ফসল নষ্ট করে ফেলা এবং পরিবারের অন্যান্য সদস্যদেরকে অধিকতর ক্ষতির হুমকি দিচ্ছে বলেও জানান খামার মালিক আবুল কালাম ফরাজী। এই প্রবাসী বিনিয়োগকারী রাষ্ট্রীয় নিরাপত্তা দাবি করছেন।