দেশের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে : আমিনুল


দেশ সময় প্রকাশের সময় : ২০২৪-০৫-০৪, ১২:২২ পূর্বাহ্ন /
দেশের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে : আমিনুল
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৩,মে,২০২৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বাংলাদেশের মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে, দেশের মানুষ ভালো নেই, জনগণ ভালো নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আজকে যারা নিম্ন আয়ের মানুষ, যারা দিন আনে দিন খায়। তাদের অনেক কষ্ট! তারা খুব অসহায় জীবন যাপন করছে। তারা ঠিক মতো দু’বেলা পেট ভরে ভাত খেতে পারে না।

শুক্রবার দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির তুরাগ থানাধীন ৫৩ নম্বর ওয়ার্ড, বিমানবন্দর থানা সাংগঠনিক ওয়ার্ড, উত্তরা পশ্চিম থানার ১ ও ৫১ নং ওয়ার্ড, তাঁতী দল এবং শেরে বাংলা নগর থানার ২৭ নম্বর ওয়ার্ডের উদ্যোগে সাধারণ জনগণ এবং পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় আমিনুল হক বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বৈশ্বিক ভাবে জলবায়ু তহবিল হয়েছে। তার ব্যাপক এবং বিশাল একটা অর্থ বাংলাদেশের আওয়ামী ভোটারবিহীন দুর্নীতিগ্রস্ত সরকারের কাছেও এসেছে।

সাংবাদিকদের কাছে প্রশ্ন করে আমিনুল হক বলেন, এই যে লাখ কোটি ডলার এই টাকাটা কোথায়? এই টাকার হদিস কোথায়? জনগণ জানতে চায়।

তাঁতী দল সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আজকে আমরা দেশে দেখতে পাচ্ছি পেটের ক্ষুধায় মা তার সন্তানকে বিক্রি করে দিচ্ছে। কি নির্মম! দেশের প্রতিটি জায়গাতেই মানুষের হাহাকার। আমরা এ বিষয়ে সরকারকে বারবার বলার পরও এই আওয়ামী লীগ সরকারের কিছুই হয় না। কারণ তারা জনগণের সরকার না, জনগণের ভোটে নির্বাচিত নয়।

জনগণকে তাদের দরকার নেই। কিন্তু বিএনপি বিশ্বাস করে জনগণ সকল ক্ষমতার উৎস। জনগণের ক্ষমতার কাছে আওয়ামী সরকারের ক্ষমতা কিছুই না।
এতে আরও বক্তব্য রখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী মো. মোস্তফা জামান, কেন্দ্রীয় নেতা মাহামুদুর রহমান সুমন, আমিরুল ইসলাম, আনোয়ারুজ্জামান আনোয়ার প্রমুখ।