ল্যান্ড ও ফ্ল্যাটে বিনিয়োগের নামে ভাইয়া হাউজিংয়ের প্রতারণার ফাঁদ,


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-০৪, ৪:৩৮ অপরাহ্ন /
ল্যান্ড ও ফ্ল্যাটে বিনিয়োগের নামে ভাইয়া হাউজিংয়ের প্রতারণার ফাঁদ,
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৪, অক্টোবর,২০২৩

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

ল্যান্ড ও ফ্ল্যাটে বিনিয়োগের নামে ভাইয়া হাউজিংয়ের প্রতারণার ফাঁদ
গ্রহকদের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎকারি প্রতিষ্ঠান অবৈধ প্রকল্প মধুবতী মডেল টাউন এর মূল হোতা মেট্রো মেকার্স নবরুপে হাজির হয়েছে ভাইয়া হাউজিং নামে। ভাইয়া হাউজিং মেট্রো মেকার্সের প্রতিষ্ঠান।

হাইকোর্ট ও সুপ্রিমকোর্ট মেট্রো মেকার্সএর মধুমতী মডেল টাউন প্রকল্পকে অবৈধ ঘোষণা করে, এবং ৫ হাজার গ্রাহককে প্লটের দামের দ্বিগুণ অর্থ পরিশোধের নির্দেশ প্রদান করলেও ভাইয়া হাউজিং এর মেট্রো মেকার্স সেটা পরিশোধ না করে পলাতক রয়েছে।

অনুসন্ধানে জানা যায়, বর্তমানে এই কোম্পানি তাদের পূর্বের কর্মকান্ড আড়াল করে নতুন নাম দিয়ে বিভিন্ন মাধ্যমে চটকদার বিজ্ঞাপনে গ্রাহকদের আকৃষ্ট করে, পর্যটন নগরী কক্সবাজারে বর্তমানে অস্তিত্বহীন ডেভোলপার কোম্পানী Aristocrat Builders এর ১২ বছর আগের পরিত্যাক্ত বিল্ডিং কে “ইডেন বে” নামে নাম করণ করে নিজেদের নামে চালিয়ে, গ্রাহকদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে ভাইয়া হাউজিং। এতে করে প্রতারিত হওয়ার শঙ্কায় পড়েছে অসংখ্য গ্রাহক। ভূয়া জমি, ফ্ল্যাট ও হোটেল বিনিয়োগের নামে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ পেতেছে ভাইয়া হাউজিং এর চেয়ারম্যান “মারুফ সাত্তার আলী”।

কিস্তিতে প্লট বিক্রির অভিনব ফাঁদ পেতেছে, প্লটের চেয়ে গ্রাহকের সংখ্যা হাজার গুণ বেশী, জমির মালিকরাই জানে না তাদের জমি বিক্রির জন্য বুকিং হয়ে গেছে।

পাইনসিটি (পূর্বাচল), টিউলিপ ভ্যালী (পূর্বাচল), বীরতারা সিটি (কেরাণীগঞ্জ) এমন অসংখ্য নামে ভূয়া ল্যান্ড বিক্রি করছে। এছাড়াও তারা ঢাকার রাজারবাগে কমার্সশিয়াল বিল্ডিং প্রজেক্ট ২০১৩ সালে গ্রাহকদের বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও, ২০২৩ সালে এসেও তারা গ্রাহকদের প্রজেক্ট বুঝিয়ে দিতে পারেনি। ফলে হাজার হাজার গ্রাহক ও জমির মালিক তাদের শেষ সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে ভাইয়া হাউজিং এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিচ্ছে।

অনুসন্ধানে আরো জানা গেছে যে, ভাইয়া হাউজিং এর চেয়ারম্যান “মারুফ সাত্তার আলী” – এর নামে একাধিক মামলা হয়েছে এবং তিনি দুবাই পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। সবাইকে ভাইয়া হাউজিং এর বিষয়ে সর্তক থাকার জন্য বিশেষ ভাবে বলা হলো, যাতে করে মেট্রো মেকার্সের মধুমতী মডেল টাউন প্রকল্পের মতো, একই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।