১৯ প্রেক্ষাগৃহে আরজু-তানহা- আঁখি চৌধুরীর ‘রুখে দাঁড়াও’


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-২৬, ৯:০৯ অপরাহ্ন /
১৯ প্রেক্ষাগৃহে আরজু-তানহা- আঁখি চৌধুরীর  ‘রুখে দাঁড়াও’
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২৬, জানুয়ারি,২০২৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

সামাজিক সংঘাত ও প্রেমের গল্প নিয়ে নির্মিত ‘রুখে দাঁড়াও’ মুক্তি পেল শুক্রবার। ছবিটি মুক্তি পেয়েছে দেশের ১৯টি সিনেমা হলে, পরিচালনা করেছেন সুকুমার চন্দ্র দাশ। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন কায়েস আরজু ও তানহা তাসনিয়া। আলাদাভাবে দুজনেরই পাঁচ বছর নতুন কোনো ছবি মুক্তি পেল।

‘রুখে দাঁড়াও’ প্রসঙ্গে নায়ক বলেন, মাটির গল্প, কৃষ্টি কালচারের গল্প ও আমাদের প্রাত্যহিক জীবনে, পরিবারে ও সমাজে ঘটে যাওয়া গল্পের কারণে এই ছবি সবশ্রেণীর দর্শকদের ভালো লাগবে বলে আমি মনে করি। নতুন বছর শুরু হয়েছে। এই সময় দর্শক সিনেমা হলে ছবিটি দেখুক এটাই প্রত্যাশা করি।

২০১৮ সালে সর্বশেষ তানহা তাসনিয়া অভিনীত ‘ভালো থেকো’ ছবি মুক্তি পায়। বিপরীতে ছিলেন আরিফিন শুভ। এরপর কয়েকটি ছবিতে কাজ শেষ করলেও সেগুলো মুক্তি পায়নি। তানহা বলেন, মনের মতো গল্প পাচ্ছিলাম না বলে নাটকে কাজ করছি। যেসব গল্পের প্রস্তাব পাচ্ছিলাম সেগুলোতে আমার মন সায় দেয়নি।

তিনি জানান, এখন সিনেমার চেয়ে নাটকেই বেশি ব্যস্ত হয়েছেন। যখন সিনেমা কম করা শুরু করেছেন তখন নাটকে ব্যস্ত রাখার সিদ্ধান্ত নেন। ভালোবাসা দিবস এবং ঈদের কাজ নিয়ে খুব ব্যস্ততা যাচ্ছে তার। তানহা বলেন, বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে নাটকের শুটিং করছি। সিনেমা মুক্তির খবরটি হুট করে জেনেছি। আমাকে আগে থেকে কিছু জানানো হয়নি। জানালে হয়তো সেভাবে প্রচারণায় অংশ নিতে পারতাম।

আঁখি চৌধুরী বলেন,আমার যারা ভক্ত আছেন তারা অবশ্যই ছবিটি হলে গিয়ে দেখবেন। আপনারা যত বেশি হলে গিয়ে ছবি দেখবেন আমরা তত কাজের প্রতিবেশী আগ্রহ পাব। আমার বিশ্বাস ছবিটি আপনাদের নিরাশ করবে না। এই ছবিটি আমার জন্য আলাদা একটা টার্নিং পয়েন্ট হবে।

‘রুখে দাঁড়াও’ ছবিতে কায়েস আরজু তানহা তাসনিয়া ছাড়াও আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, নাদের চৌধুরী, সুব্রত, আঁখি চৌধুরী, আশিক প্রমুখ।