সেল্টার জালে এক হালি দিয়ে শীর্ষে রিয়াল


deshsomoy প্রকাশের সময় : ২০২২-০৮-২১, ১১:৩৭ পূর্বাহ্ন /
সেল্টার জালে এক হালি দিয়ে শীর্ষে রিয়াল
print news || Dailydeshsomoy

আলমেরিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে আগে গোল হজম করে বিপাকে পড়েছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় ম্যাচে আর তেমন কিছুর সামনে পড়তে হয়নি তাদের। সেল্টা ভিগোর জালে এক হালি গোল দিয়ে দারুণ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

শনিবার রাতে সেল্টা ভিগোর মাঠে খেলতে গিয়ে রিয়ালের জয় ৪-১ গোলে। একটি করে গোল করেছেন করিম বেনজেমা, লুকা মদ্রিদ, ভিনিসিয়াস জুনিয়র ও ফেডে ভালভার্দে। শেষ দিকে এডেন হ্যাজার্ড একটি পেনাল্টি মিস না করলে রিয়ালের জয়ের ব্যবধান আরও বড় হতে পারতো।
ম্যাচের মাত্র ১৪ মিনিটেই পেনাল্টি থেকে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন করিম বেনজেমা। ডেভিড আলবার শট ডি-বক্সের মধ্যে ডিফেন্ডার রেনাতো তাপিয়ার হাতে লাগলে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে মৌসুমে গোলের খাতা খোলেন বেনজেমা।

পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার পর পেনাল্টি হজম করেই লিড হারায় রিয়াল। ম্যাচের ২৩ মিনিটে সফল স্পট কিকে সেল্টাকে সমতায় ফেরান ইয়াগো আসপাস। এবার ডি-বক্সের মধ্যে গনজালো পাসিয়েন্সার হেডে হ্যান্ডবল করেন রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডের মিলিতাও।
তবে বিরতিতে যাওয়ার আগেই লিড পুনরুদ্ধার করে রিয়াল। ম্যাচের ৪১ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে উঁচু করে নেওয়া দৃষ্টিনন্দন শটে জালের ঠিকানা খুঁজে নেন লুকা মদ্রিদ। দ্বিতীয়ার্ধে ফিরে ৫৬ মিনিটের সময় তার লম্বা করে বাড়ানো বল ধরে সহজেই রিয়ালের তৃতীয় গোল করেন ভিনিসিয়াস।

পরে ৬৬ মিনিটে হালিপূরণ করেন ফেডে ভালভার্দে। ভিনিসিয়াসের কাছ থেকে পাওয়া পাস নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ বেনজেমা। তবে সেই বল পেয়ে যায় ভালভার্দে। দূরের পোস্ট দিয়ে জালের ঠিকানায় পাঠিয়ে দেন উরুগুইয়ান তরুণ। আর ৮৭ মিনিটের সময় পেনাল্টি মিস করে জয়ের ব্যবধান বাড়াতে ব্যর্থ হন হ্যাজার্ড।
এই জয়ের পর দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল। তাদের মতোই দুই ম্যাচে দুই জয় পেয়েছে রিয়াল বেটিস ও ওসাসুনা। সেল্টা ভিগো দুই ম্যাচে এক পরাজয় ও এক ড্রয়ে পেয়েছে ১ পয়েন্ট।