সুন্দরগঞ্জে আদালতের আদেশ উপেক্ষা করে মালিকানা জমিতে পাকা রাস্তা নির্মাণের অভিযোগ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-০১, ৫:৪৮ অপরাহ্ন /
সুন্দরগঞ্জে আদালতের আদেশ উপেক্ষা করে মালিকানা জমিতে পাকা রাস্তা নির্মাণের অভিযোগ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০১, জানুয়ারি,২০২৪

হারুন অর রশিদ
সুন্দরগঞ্জ গাইবান্ধাঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরশহরে আদালতের আদেশ উপেক্ষা করে ব্যক্তি মালিকানা জমিতে পাকা রাস্তা নির্মাণ কাজ শুরু করার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরদ্ধে। এঘটনায় ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, সুন্দরগঞ্জ পৌর সভার ৯ নং ওয়ার্ডের মৃত শফিউল হোসেন মন্ডলের ছেলে রেজাউল মন্ডল ২ নং ওয়ার্ডে পৈতৃক সূত্রে ৭৬ শতাংশ জমি প্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকে বসতবাড়ি নির্মাণ করে বসবাসসহ অবশিষ্ট জমিতে চাষাবাদ করে ভোগ-দখল করে আসছেন। ইতোপূর্বে পৈত্রিকসূত্রে পাওয়া রেজাউল মন্ডলের ওই জমির উপর পাকা রাস্তা নির্মাণ করতে গেলে তিনি বিজ্ঞ আদালতের আশ্রয় নেয়। যার মোকদ্দমা নং- অন্য ১১/২০২০। এই মোকদ্দমায় বিবাদীদের বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞার রায় দেয় বিজ্ঞ আদালত। এ রায় সম্পর্কে অবগত হওয়া সত্ত্বেও তফশীল বর্ণিত জমিতে পাকা রাস্তা নির্মাণ কাজ শুরু করে সুন্দরগঞ্জ পৌরসভার কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদার হিরু মিয়া। এমতাবস্থায় রেজাউল মন্ডলের ভাতিজা মেহেদি হাসান তাদেরকে বাঁধা প্রদান করলে তা উপেক্ষা করেই কাজ করেন।

বাধ্য হয়ে রেজাউল মন্ডল এঘটনায় সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুর রশীদ রেজা সরকার ডাবলু, কাউন্সিলর মাজেদুর রহমান প্রামানিক রুনু ও ঠিকাদার হিরু মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

এবিষয়ে সোমবার (১ জানুয়ারি) থানার ওসি মাহবুব আলম বলেন, ঘনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।