শৈত্যপ্রবাহের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, গলাচিপায় জনজীবন বিপর্যস্ত ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-১৮, ৯:০০ অপরাহ্ন /
শৈত্যপ্রবাহের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, গলাচিপায় জনজীবন বিপর্যস্ত ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৮, জানুয়ারি,২০২৪

সঞ্জিব দাস, গলাচিপা পটুয়াখালী প্রতিনিধি

‘মাঘের শীতে বাঘ কাঁপে’ বললেই বোঝা যায় মাঘ মাসে শীতের তীব্রতা কেমন। মাঘ মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই তা হাড়ে হাড়ে টের পাচ্ছে উপকূলীয় এলাকার গলাচিপার মানুষ। মাঘের এই প্রথম সপ্তাহে হাড় কাঁপানো শীতের সঙ্গে যুক্ত হয়েছে অসময়ের বৃষ্টি। আর এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। অসময়ে আকাশ ভেঙে উপকূলীয় এলাকায় বৃষ্টি নেমেছে। কনকনে ঠান্ডার সঙ্গে বৃষ্টিতে পটুয়াখালী জেলার জনজীবন অপ্রস্তুত হয়ে পড়েছে। নানা কাজে বাইরে যারা বের হয়েছেন, তারা শীতল বৃষ্টির ফোঁটায় কাবু হয়ে পড়েছেন।বৃহস্পতিবার সন্ধ্যায় থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে । ঘন কুয়াশা ও মেঘে আকাশ ঢেকে থাকায় এখনও সূর্যের দেখা মেলেনি।
সপ্তাহব্যাপী তীব্র শীতে নাকাল জনজীবনের পাশাপাশি ফসলের ক্ষতি নিয়েও উদ্বিগ্ন কৃষকরা। এদিকে তীব্র শীতের সঙ্গে বৃষ্টির কারণে ক্ষেতের পাকা আমন কাঁটা নিয়ে নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা।
পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার রতনদি তালতলী ইউনিয়নের কৃষক আমির হোসেন জানান, মাঠে এখন পাকা আমন ধান অসময়ে বৃষ্টির কারণে দানে গজ এসে যেতে পারে এবং বৃষ্টির কারণে দান জমির সাথে মিশে যাবে এতে ফসলের ব্যাপক ক্ষতি হবে ।
অন্যদিকে সকাল থেকে আবহাওয়া খারাপ থাকায় রাস্তাঘাট ছিল ফাঁকা।
রিকশাচালক সোহেল মিয়া বলেন, একদিকে হার কাপানো শীত অন্যদিকে সন্ধ্যায় ফোঁটা ফোঁটাবৃষ্টি রাস্তাঘাটে লোকজন না থাকায় শীতেও কাবু হইতেছি খুদাও কাবু হইতেছি।