শেখ রাসেল দিবস উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-১৮, ৬:৩৩ অপরাহ্ন /
শেখ রাসেল দিবস উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৮, অক্টোবর,২০২৩

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট সন্তান শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ বুধবার।প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই রাসেল ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যসহ নিহত হন। তখন রাসেলের বয়স ছিল ১০ বছর। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ত সে।

২০২১ সালে গৃহীত মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিবছর ১৮ অক্টোবর দেশে শেখ রাসেল দিবস পালন করা হয়।

সকাল ১১ঃ০০ টায় গোপালগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত শেখ রাসেল দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাজী মাহাবুবুল আলম জেলা প্রশাসক,গোপালগঞ্জ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল বেলি আফিফা, পুলিশ সুপার গোপালগঞ্জ।মুন্সি আতিয়ার রহমান চেয়ারম্যান জেলা পরিষদ,গোপালগঞ্জ।
মাহাবুব আলি খান, সভাপতি গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ।
শেখ রকিব হোসেন,মেয়র গোপালগঞ্জ,পৌরসভা।
সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম কবির।
আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তার শিশু পুত্র শেখ রাসেল সহ নিহত সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তৃতা করেন।
এর আগে সকাল ১০ঃ০০ টায় গোপালগঞ্জ শেখ রাসেল শিশু পার্কে শেখ রাসেলের প্রতিকৃতিতে জেলা প্রশাসন,জেলা আওয়ামিলীগ ও তার সকল সহযোগী সংঙ্গঠন,ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সর্বসাধারণ শ্রদ্ধা নিবেদন করেন এবং শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।