শিবগঞ্জে ৫৯বিজিবির হাতে বিদেশি পিস্তল সহ একজন গ্রেফতার ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-০২, ১২:৩৩ অপরাহ্ন /
শিবগঞ্জে ৫৯বিজিবির হাতে বিদেশি পিস্তল সহ একজন গ্রেফতার ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০২, ফেব্রুয়ারি,২০২৪

ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় ৫৯ বিজিবি’র সোনামসজিদ বিওপির টহল দলের অভিযানে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি এবং ২ টি ম্যাগাজিনসহ ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তার আসামি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউপির পুকুরিয়া গ্রামের মৃত. রইস উদ্দিনের ছেলে আব্দুল হান্নান (৩৫)।
এ বিষয়ে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া আগ্নেয়াস্ত্রসহ ১ জন গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।
জানাগেছে, ১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে ৫৯ বিজিবি’র অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ন এলাকার বালিয়াদিঘী গ্রাম দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে বলে গোয়েন্দা তথ্য পায় বিজিবি।
এরই প্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া’র দিকনির্দেশনায় উপ অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েস এর নেতৃত্বে একটি চৌকষ টহল দল শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের রাস্তার উপর যানবাহন তল্লাশী অভিযান পরিচালনা করে।
এরই মধ্যে বিকেল ৪ টার দিকে ২ জন মোটরসাইকেল আরোহী সোনামসজিদ হতে কানসাট যাওয়ার পথে বিজিবি টহল দল তাদের থামার সংকেত দেয়। এ সময় তারা মোটরসাইকেল না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাবার চেষ্টা করে।
এক পর্যায়ে টহল দল মোটরসাইকেলের পেছনে বসে থাকা আরোহীর জ্যাকেট টেনে ধরলে সে নীচে পড়ে যায় এবং অপর আরোহী মোটরসাইকেলসহ নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল পড়ে যাওয়া ব্যক্তির দেহ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি এবং ২ টি ম্যাগাজিন উদ্ধার করে।
এ ঘটনায় শিবগঞ্জ থানায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১ বছরে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ১৩ জন আসামীসহ ২২টি দেশী/বিদেশী পিস্তল, ৩৮৪ রাউন্ড গুলি এবং ৩৬ টি ম্যাগাজিন উদ্ধার করতে সক্ষম হয়।