লেবার পার্টি-ছাত্রমিশনের যৌথসভা গনতন্ত্র প্রতিষ্ঠায় লেবার পার্টিকে শক্তিশালী করুন : ডা. ইরান।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-০২, ৬:৪৮ অপরাহ্ন /
লেবার পার্টি-ছাত্রমিশনের যৌথসভা গনতন্ত্র প্রতিষ্ঠায় লেবার পার্টিকে শক্তিশালী করুন : ডা. ইরান।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০২, ফেব্রুয়ারি,২০২৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

শোষনমুক্ত ইনসাফ ভিত্তিক জনকল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় লেবার পার্টিকে তৃণমূল পর্যায়ে আরো শক্তিশালী করার আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দেশে গনতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার, সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য লেবার পার্টি রাজপথে আন্দোলন সংগ্রামের পরিক্ষিত রাজনৈতিক দল।

তিনি বলেন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্র ও ভোটাধিকারের কথা মানায় না। তারা যখন ক্ষমতায় আসে তখনই গনতন্ত্র খর্ব করে একদলীয় শাসন কায়েম করে, লুটপাট করে দুর্ভিক্ষময় পরিস্থিতি সৃষ্টি করে। আমরা লেবার পার্টি ১৯৭৪ সাল থেকে আওয়ামী জাহিলিয়াতের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে আসছি। তাই ভারতের তাবেদার সরকারের বিরুদ্ধে একদফার সংগ্রামকে জোরদার করতে লেবার পার্টি ও ছাত্রমিশনকে ভ্যানগার্ডের ভুমিকা পালন করতে হবে।

তিনি আজ (শুক্রবার) বিকালে ৪টায় বিজয়নগর হোটেল গ্রান্ড তাজে বাংলাদেশ লেবার পার্টি ও ছাত্র মিশনের কেন্দ্রীয় ও মহানগর কমিটির যৌথসভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, এডভোকেট জোহরা খাতুন, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, হেলাল উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় নেতা মোঃ জনি হোসেন, মোঃ মাসুম চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মোঃ জাকির হোসেন, মুন্সিগঞ্জ জেলা সভাপতি মিজানুর রহমান, গাজিপুর জেলা সভাপতি মোঃ শামিম হোসেন, মহানগর নেতা এনামুল হক, তারেকুল ইসলাম, মোঃ জাহিদুল ইসলাম, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক ইয়াসিন আরাফাত ও গ্রচার সম্পাদক মোঃ লিটন খান প্রমুখ।

সভায় যুগপৎ আন্দোলন ও শিক্ষানীতি, দ্রব্যবমুল্যের ঊর্ধ্বগতি ও মাহে রমজান সহ বিভিন্ন ইস্যুতে কর্মসুচী গ্রহনএবং লেবার পার্টির জেলা, মহানগর ও উপজেলা কমিটি গঠন/পুনঃগঠন করে আগামী জুলাই মাসে লেবার পার্টির কাউন্সিল করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।