মৃত্তিকা পদক-২০২৪’ পেলেন তেজগাঁও কলেজের অধ্যাপক মাহবুবা বেগম।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-২৩, ১২:১১ অপরাহ্ন /
মৃত্তিকা পদক-২০২৪’ পেলেন তেজগাঁও কলেজের অধ্যাপক মাহবুবা বেগম।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২৩, জানুয়ারি,২০২৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

বয়াতি মুহাম্মদ আব্দুল মান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সত্যবাদী মানুষ হতে আমাদের ভূমিকা শীর্ষক আলোচনায় সংগীতশিল্পী ও গীতিকার হিসেবে ‘মৃত্তিকা পদক ২০২৪’পেয়েছেন তেজগাঁও কলেজের অধ্যাপক মাহবুবা বেগমসহ দশ জন।
রোববার (২১ জানুয়ারি) বিকেলে ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে ‘মৃত্তিকা পদক-২০২৪’ প্রদান করা হয়। এ পদক প্রদান শেষে সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ বছর ‘মৃত্তিকা পদক-২০২৪’ পেয়েছেন যে দশজন, সফল অনুষ্ঠান নির্মাতা হিসেবে কাজলী আহমেদ, সংগীতশিল্পী ও গীতিকার হিসেবে অধ্যাপক মাহবুবা বেগম, টিভি সংবাদ উপস্থাপক হিসেবে ভাবনা আহমেদ, সমাজসেবক হিসেবে সৈয়দ মো. মিজানুর রহমান পিন্টু, বেষ্ট সম্পাদনা হিসেবে সনজয় আহমেদ বানটি, বেষ্ট সম্পাদনা হিসেবে অভি রহমান বন্যা, চলচ্চিত্র অভিনেতা হিসেবে মো. আতিকুর রহমান উজ্জল, সমাজসেবক হিসেবে এফ এম এ আল মামুন, সংস্কৃতিসেবী হিসেবে লিজা আক্তার, অভিনেতা হিসেবে নায়ক এমরান।
অনুষ্ঠানে উপস্থাপনা করেন নাসরীন গীতি। সভাপতিত্ব করেন কবি, সংগঠক ও নির্মাতা রানা হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, চিত্রনায়ক ও চলচ্চিত্রকার আশরাফ উদ্দীন আহমেদ উজ্জল, অ্যাডভোকেট লতিফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ এমদাদুল হক, বীর মুক্তিযোদ্ধা এম সানোয়ার হোসেন, দৈনিক স্বাধীন সময়ের সম্পাদক ও প্রকাশক মো. আসাদুজ্জামান আসাদ, মো. আমিনুল ইসলাম টুব্বুসসহ অনেকে।

উল্লেখ্য, মৃত্তিকা একাডেমি চিত্রাংকন, নৃত্য, আবৃত্তি, সংগীত, অভিনয় প্রশিক্ষণ ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে ১৯৯৬ সালের ৬ এপ্রিল যাত্রা শুরু করে।