মাদারীপুর শিবচরে মাদ্রাসা এবং এতিমখানার জমি জোর করে দখলের চেষ্টা।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-১৮, ৮:৪১ অপরাহ্ন /
মাদারীপুর শিবচরে মাদ্রাসা এবং এতিমখানার জমি জোর করে দখলের চেষ্টা।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৮, ফেব্রুয়ারি,২০২৪

রাকিবুল হাসান(রকি)
শিবচর,মাদারীপুর

মাদারীপুর জেলার শিবচর থানাধীন চর কমলাপুরে রশিদ খান নেতৃত্বে মাদ্রাসার জমি জোর করে দখলের চেষ্টা করেছে কিছু সন্ত্রাসীরা

সরজমিন ঘুরে দেখা যায় শিবচরের চর কমলাপুর সন্ত্রাসী রশিদ খান নেতৃত্বে ৬১ নম্বর চর কমলাপুর মৌজায় বারটি খতিয়ানে মোট জমির পরিমাণ ৫২৮পয়েন্ট ৪১ শতাংশ পৈত্রিক সূত্রে জব্বার খান পিতা মৃত্যু শহীদউদ্দিন খান মৃত্যুর পরে ওয়ারিশ থাকে সাত পুত্র এবং দুই কন্যা জব্বর খানের মৃত্যুর পূর্বে বিআরএস মূলে প্রত্যেক পুত্র পান ৬৬.৫%  শতাংশ এবং প্রত্যেক মেয়ে পান ৩৩.০৩ শতাংশ জব্বর খান মৃত্যুর পূর্বে তার কন্যা রেহানা আক্তার পুত্র রিগান খানের নামে ভোগ দখল দিয়েছেন ৩৮.২৫ শতাংশ জমি এই দুইজন অন্য খতিয়ান ও জমি পাবে।

দুই ভাই বোন ভোগ  দখলকৃত জমিতে  যখন মাদ্রাসা এবং এতিমখানা নির্মাণ করতে যায় তখন সন্ত্রাসীরা মাদ্রাসা এবং এতিমখানার পিলার এবং গাঁথুনির রাতের আঁধারে সবকিছু ভেঙে ফেলে এবং বাদী রেহান আক্তার রিগান খান কে এলোপাথারি মেরে জখম করে যায়।

রেহানা আক্তার স্থানীয় থানায় সহায়তা চাইলেও কেউ থানা থেকে সাহায্য করে নাই বলে আমাদেরকে জানিয়েছেন  জানিয়েছেন।
পরে রিনা আক্তার বাদী হয়ে ফৌজদারী ১৪৪/ ১৪৫ ধারা মোতাবেক বিজ্ঞ অতিরিক্ত জেলা এবং ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন  মামলা দায়ের করেন।

বিজ্ঞ পিটিশন মামলা দায়ের পরেও সন্ত্রাসীরা তাদের কার্যক্রম চালিয়ে যায়।

পরে আবার বিবাদী রশিদ খান বাদী  হয়ে বাদী রেহানা আক্তার ও তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন মামলা দায়ের করেন।
বর্তমানে বাদী রেহান আক্তার এবং তার দুই ভাইয়ের বিরুদ্ধে পিটেশন মামলা করিলে তাহারা আদালতের প্রতি   সম্মান দেখিয়ে সকল কার্যক্রম বন্ধ রেখেছেন