মহেশখালী হোয়ানক টাইমবাজারে নির্মিত হবে আধুনিক মার্কেট ভবন


দেশ সময় প্রকাশের সময় : ২০২১-০১-১৩, ৪:০১ অপরাহ্ন / ১৫
মহেশখালী হোয়ানক টাইমবাজারে নির্মিত হবে আধুনিক মার্কেট ভবন
print news || Dailydeshsomoy

প্রকাশিত, ১৩ জানুয়ারি, ২০২১

সাইফুল ইসলাম সায়েফ, মহেশখালী।

মহেশখালীতে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় একটি গ্রামীণ বাজার দোতলা (চারতলা ফাউন্ডেশন বিশিষ্ট) আধুনিক মার্কেট ভবন নির্মাণ হচ্ছে হোয়ানক ইউপিস্থ টাইমবাজারে। সারাদেশের মতাে মহেশখালীতেও গ্রামীণ বাজার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর সুত্রে জানা যায়,

দুই বছর আগে এ প্রকল্পটি একনেকে পাস হলেও সম্প্রতি প্রকল্পটি গতি পায়। ইতিমধ্যে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে যাবতীয় তথ্য সংগ্রহ করা হয়েছে। এ প্রকল্পে আওতায় দেশের প্রতিটি উপজেলায় একটি করে চারতলা ফাউন্ডেশনে দোতলা আধুনিক মার্কেট ভবন নির্মাণ করা হবে। এরই ধারাবাহিকতায় মহেশখালী উপজেলায় হেয়ানক ইউনিয়নের টাইমবাজার কে বাছাই করা হয়েছে বলে জানান, হোয়ানক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল। এ ভবনের নিচতলায় কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, মুদি দোকান এবং দোতলায় ইলেকট্রনিক্স সামগ্রী, টেইলারিং দোকানসহ অন্যান্য দোকান থাকবে। নিষ্কণ্টক জায়গায় চার থেকে দশ হাজার বর্গফুটের মধ্যে প্রতিটি বাজার ভবন নির্মিত হবে।

গতকাল ১২( জানুয়ারি) বিকাল ৪ টার দিকে হোয়ানক টাইমবাজারের ভবনটির স্ক্যাচ ম্যাপ প্রনয়ণে জায়গা পরিদর্শন করেন কক্সবাজার জেলা স্থানীয় সরকার প্রকৌশলী।এসময় উপস্থিত ছিলেন, হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, টাইমবাজার বণিক সমিতির সভাপতি আলহাজ্ব মকসুদ আলম, ও বাজারের ব্যবসায়ীসহ অন্যান্যরা।

এলজিইডি অফিস সূত্র মতে, গ্রামীণ বাজার অবকাঠামাে উন্নয়ন প্রকল্পটি একনেক সভায় অনুমােদিত হয় ২০১৭ সালে।