মতলব উত্তরে পাঁচআনি উচ্চ বিদ্যালয় স্কুল থেকে ফেরার পথে ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থীরা


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০৬-১৩, ৬:৫৫ পূর্বাহ্ন /
মতলব উত্তরে পাঁচআনি উচ্চ বিদ্যালয় স্কুল থেকে ফেরার পথে ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থীরা
print news || Dailydeshsomoy

মতলব উত্তরে পাঁচআনি উচ্চ বিদ্যালয়
স্কুল থেকে ফেরার পথে ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থীরা

সুমন আহমেদ :
মতলব উত্তরে পাঁচআনি উচ্চ বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে ইভটিজিং এর শিকার হয়েছে কয়েকজন শিক্ষার্থী।
গত রবিবার দুপুরের দিকে স্কুল ছুটি হওয়ার পর ইভটিজার কলাকান্দা গ্রামের তরিকুল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে গিয়ে পাচানি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে নানান মন্তব্য করেন ছাত্রীদের রাস্তার মধ্যে দাঁড় করিয়ে ডায়মন্ডের রাস্তা করে দিবেন, ডায়মন্ডের জুতা বানিয়ে দিবেন, ডায়মন্ডের ট্রেন বানিয়ে দিবেন সেই ট্রেন আকাশে উড়বে, ডায়মন্ডের পোশাক ও ডায়মন্ডের ব্যাগ বানিয়ে দিবেন, স্কুলের শিক্ষকদের নিয়েও নানান মন্তব্য করেন এ ইভটিজার।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়, অভিভাবকরা মনে করছেন এ শিক্ষা প্রতিষ্ঠানে তাদের ছেলে মেয়েরা কেউ আর নিরাপদ না। স্কুল ছুটির পর প্রায়ই এরকম ঘটনা ঘটছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী। তারা বলেন স্কুল ছুটির পর এঘটনা নতুন কিছু না, এরকমও হয়েছে ইভটিজাররা সিগারেট খেয়ে তাদের মুখের ধোঁয়া আমাদের উপরে দেয়। স্কুল ব্যাগ ধরে টানাটানি করে আমাদের বাজে ইঙ্গিত করে কথাও বলে।

রবিবার তরিকুল নামে এই ইভটিজার ছেলেটা স্কুল ছুটি হওয়ার পর রাস্তায় আমাদের ভিডিও করে তার সাথে আরো কয়েকজন ছিলো এক পর্যায়ে সে হাটে আর ডায়মন্ড-ডায়মন্ড কি যেন বলে তার সাথের ছেলেরা তাদের মোবাইল ফোন দিয়ে আমরা হেটে বাড়ীতে যাচ্ছি তা ভিডিও করে।

আমরা বাড়ীতে গিয়ে শুনতে পাই স্কুলের পাশের রাস্তার সেই ভিডিও ফেসবুক লাইভে দিয়েছে তরিকুল, এলাকার অনেকেই তা দেখেছে।
শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, স্কুল থেকে আসার পথে রাস্তায় এরকম হলে কিভাবে আমরা আমাদের সন্তানদের স্কুলে পাঠাবো তা নিয়ে চিন্তিত আমরা।

স্কুল থেকে যাওয়া আসার পথে শিক্ষার্থীরা ইভটিজিং এর শিকার হচ্ছেন গত রবিবার লাইভে গিয়ে তরিকুল নামে এক ইভটিজার স্কুলের মেয়েদের নিয়ে নানান ধরনের কথা বললো এ বিষয়ে পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, তরিকুল নামের ছেলেটা এস্কুলের ছাত্র ছিলেন গত বছর এসএসসি পরীক্ষা দিয়েছেন, রাস্তায় ছাত্রীদের নিয়ে নানান মন্তব্যের একটা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
স্কুলের ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্য নিয়ে তরিকুলের অভিভাবকদের স্কুলে ডেকে তরিকুলের শাস্তির ব্যবস্থা করেছি।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশরাফুল আলমের কাছে জানতে তার মুঠোফোনে ফোন দিলেও মুঠোফোন বন্ধ পাওয়া যায়।