ভালো ফলাফলের জন্যে আত্মবিশ্বাস থাকা প্রয়োজন ………লায়ন মোঃ গনি মিয়া বাবুল।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-১৩, ১০:২৪ অপরাহ্ন /
ভালো ফলাফলের জন্যে আত্মবিশ্বাস থাকা প্রয়োজন ………লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৩, ফেব্রুয়ারি,২০২৪

নিজস্ব প্রতিবেদক ঃ

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের জন্যে শিক্ষার্থীদের আত্মবিশ্বাস থাকা প্রয়োজন।

পরীক্ষার্থীকে বিশ্বাস করতে হবে যে ‘আমি পারবো’। পরীক্ষা চলাকালীন ও পূর্ববর্তী সময়ে পরীক্ষার্থীকে মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। এই জন্যে পরীক্ষার্থীকে পরিমিত ও নিয়মিত সুষম খাদ্য গ্রহণ, নিয়মিত ঘুমসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ভালো ফলাফল লাভের জন্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের ত্রিপক্ষীয় সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। শিক্ষকদের নির্দেশনা অনুযায়ী নিয়মিত শিক্ষার্থীকে মনোযোগসহকারে লেখাপড়া করতে হবে। পরীক্ষা হলে ঠান্ডা মাথায় মনোযোগ সহকারে প্রতিটি প্রশ্নের উত্তর নির্দিষ্ট সময়ের পূর্বেই লেখে শেষ করতে হবে। উত্তর পত্রে প্রশ্নের ক্রমিক নং, রোল নম্বর, রেজি নম্বর, অতিরিক্ত পৃষ্ঠার নম্বর যথাযথভাবে নির্দিষ্ট স্থানে লিখে নির্ধারিত বৃত্ত ভরাট করতে হবে, এগুলো কোনটি ভূল হলে পরীক্ষা হলের দায়িত্বরত শিক্ষককে জানাতে হবে।
গাজীপুর জেলার শ্রীপুরের কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, দোয়া-মিলাদ ও আলোচনা সভা উপলক্ষে ১২ ফেব্রুয়ারি (সোমবার) স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুলের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল আরো বলেন, জাতীয় উন্নয়ন-অগ্রগতির জন্যে শিক্ষা অপরিহার্য। স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে তথ্যপ্রযুক্তি বিষয়ক শিক্ষাক্রম পাঠ্যপুস্তকে আরো অধিক অন্তর্ভূক্ত করার জন্যে তিনি আহ্বান জানান। নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মানবিক ও নৈতিক শিক্ষার পরিধি বাড়াতে হবে। তিনি যুগোপযোগী ও দক্ষ নাগরিক তৈরীর জন্যে সময়োপযোগী শিক্ষাক্রম প্রণয়ন ও বাস্তবায়নের আহ্বান জানান। তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কাছম আলী ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ রিপন মিয়া। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সাত্তার আবুল, ঢাকার ইউনাইটেড হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মোঃ মিজানুর রহমান, গাজীপুর জেলা কিন্ডারগার্টেন শিক্ষক পরিষদের আহ্বায়ক এস এম কাজল রানা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আব্দুল হেকিম প্রমুখ।

অনুজশিক্ষার্থীদের পক্ষ থেকে একাধিক শিক্ষার্থী এস এস সি পরীক্ষার্থীদের বিদায় জানিয়ে বক্তব্য প্রদান করেন। এস এস সি পরীক্ষার্থীদের পক্ষ থেকেও একাধিক শিক্ষার্থী সকলের কাছে দোয়া চেয়ে বক্তব্য প্রদান করেন। আলোচনা শেষে শিক্ষার্থীদের সফলতা ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো: আশরাফুল ইসলাম।