বেনাপোল পৌরসভা উন্নয়নে মেয়র নাসির উন্নয়নের নানা পরিকল্পনা।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-০৫, ৮:৫৭ অপরাহ্ন /
বেনাপোল পৌরসভা উন্নয়নে মেয়র নাসির উন্নয়নের নানা পরিকল্পনা।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৫,ডিসেম্বর,২০২৩

সোহাগ হোসেন বেনাপোল প্রতিনিধিঃ

যশোরের
বেনাপোল পৌরসভা যানজট মুক্ত শহর গড়তে এবং অবৈধ লাইসেন্স বিহীন ইজিবাইক চলাচলের বিষয়ে পৌরসভার মেয়র প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার উদ্যেগ নিয়েছে। তিনি বেনাপোল বাজার থেকে চেকপোষ্ট পর্যন্ত দীর্ঘ ২ কিলোমিটার সড়ক যানজট মুক্ত রাখতে দ্রুত পৌর বাস টার্মিনাল চালু এবং রপ্তানি ট্রাক পৌর এলাকার প্রবেশ মুখে ট্রাক টার্মিনালে রেখে নিয়ম অনুযায়ী ভারত প্রবেশ করালে যানজট মুক্ত থাকবে বলে মনে করেন।

বেনাপোল পৌর সভার মেয়র নাসির উদ্দিন বলেন, এই শহরে আমদানি রফতানির জন্য বাজার থেকে চেকপোষ্ট পর্যন্ত যানজট এর সৃষ্টি হয়। এতে করে সাধারন যাত্রী স্কুল কলেজ গামি শিক্ষার্থী ভারতগামী পাসপোর্টযাত্রীরা ভোগান্তির কবলে পড়ে। দুর থেকে আসা যাত্রীরা তাদের ল্যাগেজ নিয়ে খুব কষ্ট ভোগ করে। যদি পৌর বাসটার্মিনাল চালু করা হয় তাহলে শহরে যখন বাস প্রবেশ না করতে পারবে তখন যানজট ও সৃষ্টি হবে না। এছাড়া শহরে পৌর এলাকার লাইসেন্সবিহীন ইজিবাইক ভ্যান ছাড়া চলাচল করতে পারবে না। সেই সাথে ফুটপাতও অবমুক্ত করা হবে। যাথে পথচারীরা সঠিক ভাবে চলাচল করতে পারে। এছাড়া পৌর এলাকার সকল ইজিবাইক চালকদের লাইসেন্স ও ইজিবাইক এর লাইসেন্স করার ও উদ্যেগ নিবে বলে জানান। তিনি বলেন এসব বাইক যদি লাইসেস্নের আওতায় আনা হয় একদিকে পৌর সভার আয় বৃদ্ধি পাবে অপরদিকে পৌর এলাকায় যানজট ও মুক্ত থাকবে। তবে বহিরাগত কোন বাইকে পৌর এলাকায় জরুরী রোগী ও বিশেষ প্রয়োজনে প্রবেশ করলে তাদেরও একটা পৌর ফি দিবে।

এছাড়া তিনি পৌর এলাকার সকল ব্যবসায়িদের ও ট্যাক্সের আওতায় এনে পৌর সভার উন্নয়ন এর কাজ বৃদ্ধি করার কথা ও উল্লেখ করেন। ইতিমধ্যে তিনি পৌর সভার জনগন ও গুরুত্ব বুঝে নির্বাচনের আগে সবচেয়ে গুরুত্ব দিয়েছিলেন পৌর এলাকায় একটি হাসাপাতাল নির্মানের। সেই হাসপাতালের জন্য ৫০ শতক জমিও ক্রয় করেছেন। উন্নয়নের জন্য তিনি দল মত নির্বিশেষে সকলকে নিয়ে বেনাপোলকে এগিয়ে নেওয়ার জন্য মত প্রকাশ করেন।

প্রেরক, সোহাগ হোসেন
বেনাপোল যশোর

৫/১২/২৩