বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৬, ৭:৩০ অপরাহ্ন /
বিভিন্ন  আয়োজনের মধ্যদিয়ে  পালিত হয়েছে   মহান  বিজয় দিবস ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৬,ডিসেম্বর,২০২৩

মোঃ মুক্তাদির হোসেন।
স্টাফ রিপোর্টার।

বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে গাজীপুরের কালীগঞ্জে উদযাপন করা হচ্ছে মহান বিজয় দিবস ১৬ডিসেম্বর। বিজয় দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির শুরুতেই শনিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ৩১বার তপ্পোধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। এরপর প্রথমে উপজেলা প্রশাসন,মুক্তিযোদ্ধা কমান্ড,পুলিশ প্রশাসনসহ কালীগঞ্জ পৌরসভা, বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরের শহীদ স্মৃতি স্তম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এক মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে দেশের সকল শহীদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন (পলাশ) , অতিরিক্ত পুলিশ সুপার কালীগঞ্জ সাংকেল উখিং মে, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আবদুল মতিন সরকার , উপজেলা আওয়ামী লীগের সাধরন সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এড্য: মাকসুদুল আলম ,সহকারী কমিশনার (ভুমি) উম্মে হাফসা নাদিয়া কালীগঞ্জ,থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মোস্তফা মিয়া,সহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্য,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,রাজনৈতিক সাংবাদিক,সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।এর পর কালীগঞ্জ উপজেলা চত্বর থেকে এক বিজয় র‍্যলী অনুষ্ঠিত হয়েছে।

এরপর সকাল ৮ ঘটিকার সময় কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারি স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ,উপজেলা নির্বাহী অফিসার আজিজুর রহমান , পরিবার পরিকল্পনা অফিসার শাহানাজ পারভিন এর সঞ্চালনায় অনুষ্ঠান টি অনুষ্ঠিত হয়। পুরুষ্কার বিতরনী এর মধ্যে দিয়ে প্রথম পর্বের অনুষ্ঠান শেষ হয়।
অপরদিকে সকাল সাড়ে ১১ টার সময় শহীদ মুক্তিযুদ্ধা পরিবার ও বীর মুক্তিযুদ্ধাদের সংবর্ধনা।
বাদ যোহর উপজেলার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায়, দেশ ও জাতীর সমৃদ্ধি এবং শহীদ মুক্তিযুদ্ধাদের বিদ্রোহী আত্মার মাখফেরাত কামনা করে দোয়া প্রার্থনা করা হয়। বেলা২:৩০ মিনিটে সরকারী হাসপাতালে ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরন করা হয়। বিকাল ৪ ঘটিকার সময় প্রতি ফুটবল খেলা উপজেলা প্রশাসন বনাম সূশীল সমাজ।ফুটবল খেলাটি কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় স্বানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।