বায়ো-কেমিস্ট্রির জন্য পেটেন্ট ফাইল করেছে লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-১৭, ৯:১০ অপরাহ্ন /
বায়ো-কেমিস্ট্রির জন্য পেটেন্ট ফাইল করেছে লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৭, ফেব্রুয়ারি,২০২৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টারঃ

লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গ্লোবাল হেলথ কেয়ার বিভাগ লর্ডসমেড ১০টি গুরুতর রোগের প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা ব্যবস্থার পেটেন্ট ফাইল করেছে।

এগুলোর মধ্যে রয়েছে ট্রাইগ্লিসারাইড, ইউরিক অ্যাসিড, অ্যালকালাইন ফসফেটেস, বিলিরুবিন, ক্যালসিয়াম (আর্সেনাজো-৩), ক্রিয়েটিনিন, গ্লুকোজ, সিরাম গ্লুটামিক অক্সালেসিটিক ট্রান্সামাইনাস (এসজিওটি)/অ্যাসপারেট আমিওট্রান্সফারাস, সিরাম গ্লুটামিক পেরোভিক ট্রান্সামাইনাস (এসজিপিটি), অ্যালানাইন অ্যামিওট্রান্সফারাস (এএলটি) এবং টোটাল প্রোটিন। এই প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা ব্যবস্থা ৯৯.৭ শতাংশ নির্ভুলভাবে কাজ করে। ২৪ মাস মেয়াদি সর্বোচ্চ স্তরের সংবেদনশীলতা, দারুণ প্যাকেজিং এবং প্রতিযোগিতামূলক মূল্যের কারণে এগুলোর গ্রহণযোগ্যতা রয়েছে। প্রতিষ্ঠানটি এই রিএজেন্টগুলোর জন্য ভারতে পেটেন্ট দাখিল করেছে যা গুরুতর রোগের প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে শক্তিশালী করবে।

লর্ডসমেড এই রিএজেন্টগুলো মহারাষ্ট্রে তৈরি করবে এবং তিন শতাধিক ডিলারের প্যান-ইন্ডিয়া ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের মাধ্যমে প্যাথলজিক্যাল ল্যাব, হাসপাতাল এবং গবেষণা প্রতিষ্ঠানগুলোতে পৌঁছে দেবে। লর্ডসমেড তার প্যাথলজিক্যাল ল্যাবের চেইনেও এই রিএজেন্টগুলো ব্যবহার করবে। ভারত ছাড়াও আন্তর্জাতিক মার্কেটেও রিএজেন্টগুলো রপ্তানির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। লর্ডসমেডের লক্ষ্য এই রিএজেন্টগুলো সমগ্র ভারত, সার্ক, আফ্রিকা এবং পূর্ব ইউরোপের দেশগুলোতে কয়েক বছরের মধ্যে সরবরাহ করে রাজস্ব আয় করবে।

এ বিষয়ে লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শ্রী সচিদানন্দ উপাধ্যায় বলেছেন, দীর্ঘস্থায়ী এবং সংক্রামক রোগের প্রাদুর্ভাব থেকে নিরাময় পেতে ভারতে সাশ্রয়ী মূল্যের এবং মানসম্পন্ন রিএজেন্টের চাহিদা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। আমাদের রিএজেন্টগুলো গুরুতর রোগের নির্ভুল প্রতিষেধক হিসেবে কাজ করবে, যা স্বাস্থ্যসেবায় নতুন ইতিহাস রচনা করবে। যেহেতু ভারতীয় পেটেন্টগুলো বিশ্বব্যাপী স্বীকৃত, তাই বিশ্ববাজারে সহজে গ্রহণযোগ্যতা পেতে আমরা রিএজেন্টগুলোর জন্য ভারতে পেটেন্ট দাখিল করেছি। আমাদের শক্তিশালী উৎপাদন ক্ষমতা এবং দেশীয় ও আন্তর্জাতিক সরবরাহের নেটওয়ার্কের সক্ষমতার কারণে বিশ্বব্যাপী মানসম্পন্ন রিএজেন্টের চাহিদা মেটাতে সক্ষম হবো।

বর্তমানে মহারাষ্ট্রের ভাসাইতে লর্ডসমেডের ম্যানুফ্যাকচারিং সুবিধা রয়েছে এবং প্রতিষ্ঠানটি উত্তর প্রদেশের লখনৌ এবং সিলভাসাতে দ্বিতীয় ও তৃতীয় ম্যানুফ্যাকচারিং সুবিধা স্থাপনের চূড়ান্ত পর্যায়ে রয়েছে। ম্যানুফ্যাকচারিংয়ের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড কোয়ালিটি ও সক্ষমতায় এশিয়ায় নতুন মানদণ্ড স্থাপন করতে সক্ষম হবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি

লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ আইআইটি বোম্বে, ভাভা অ্যাটমিক রিসার্চ সেন্টার (বিএআরসি) এবং অন্যান্য প্রিমিয়ার ইন্সটিটিউটগুলোর সঙ্গে বিশ্বমানের পেটেন্ট পণ্য তৈরির জন্য প্রযুক্তিগত চুক্তি করেছে, যা ডায়াগনস্টিক শিল্পের চেহারা বদলে দেবে। লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ সিকেল সেল, ওরাল ক্যান্সার এবং যক্ষ্মা রোগের মতো জটিল রোগের জন্য সর্বোচ্চ নির্ভুলতা এবং সাশ্রয়ী মূল্যের রিএজেন্টের জন্য কাজ করছে।

লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ সম্পর্কে
লর্ডস মার্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ১৯৯৮ সালে যাত্রা শুরু করে। কাগজ থেকে শুরু করে, এলইডি, রিনিউয়েবল এনার্জি এবং চিকিৎসা ডায়াগনস্টিক শিল্পে ব্যাপক উন্নতি করেছে প্রতিষ্ঠানটি।
লর্ডস ও তাদের সহযোগী প্রতিষ্ঠানগুলো ইলেকট্রিক যানবাহন, জিনোম টেস্টিং, ভিটামিন শিল্প এবং স্বাস্থ্যসেবা খাতে অনন্য অবদান রেখে চলেছে। বৈচিত্র্যময় কাজের মাধ্যমে নানান অর্জনের কারণে লর্ডস সাফল্যের শীর্ষে পৌঁছে গেছে। প্রতিষ্ঠান সম্পর্কে আরো তথ্যের জন্য ভিজিট করতে পারেন https://lordsmark.com/ এই ওয়েবসাইটে।