বানারীপাড়ায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের সৃষ্টিতে বকরী ছাগল বিতরন


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০৬-১৪, ১০:৫৪ পূর্বাহ্ন /
বানারীপাড়ায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের সৃষ্টিতে বকরী ছাগল বিতরন
print news || Dailydeshsomoy

জাকির হোসেন,বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি//

বরিশালের বানারীপাড়া উপজেলায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের সৃষ্টিতে বকরী ছাগল ও উপকরন বিতরন করা হয়। দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় নদী ভাঙ্গন ও ঘূর্নিঝড় রেমাল কবলিত, অসহায় জেলেদের মাঝে ১৩ জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে এ উপকরন বিতরন করা হয়। ২০২৩-২৪ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প অর্থায়নে ও মৎস্য দপ্তরের বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদারের সভাপতিত্বে জেলেদের জীবন মান উন্নয়নে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরন হিসেবে ২ টি করে বকরী ছাগল, একটি খোয়ার, ঔষধ ও খাদ্য প্রদান করা হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা নিলুফার ইয়াসমিন রজনী তার বক্তৃতায় বলেন জেলেদের বিকল্প কর্মসংস্থান এর জন্য বকরী ছাগল বিতরণ মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ। আশা করি এই কার্যক্রম অব্যাহত থাকলে আগামীতে জেলেরা অবৈধজাল ব্যবহার বন্ধ করবে এবং জেলে পরিবারের জীবন মান উন্নত হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভ্যাটেনারি সার্জন ডা: খাইরুল ইসলাম, পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা সেলিনা পারভীন, মেরিন ফিশারিজ অফিসার প্রতুল জোদ্দার, ক্ষেত্র সহকারী জয়দেব সমদ্দার (রাজস্ব), মেরিন ফিশারিজ সহকারী হুমায়ুন কবির, কাজল রেখা, গননাকারী প্রসেনজিৎ বড়াল, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের মাঠ সহায়ক কর্মী সুমন হাওলাদার, এনামুল কবির, ইলিশ সম্পদ উন্নয়ন প্রকল্পের ক্ষেত্র সহকারী নির্ঝর কবির।
প্রসংগত উপজেলা মৎস্য কর্মকর্তা নিলুফার ইয়াসমিন রজনীর যোগদানের পর তার কর্মদক্ষতা ও কর্তব্যে দায়িত্বশীলতার কারনে তার দপ্তর ও প্রশাসনিক সহায়তায় ২১ টি নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ হয়।