বশেমুরবিপ্রবিতে প্রথম আলো বন্ধুসভার নেতৃত্বে আলাউল-রাতুল


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-০১, ১২:১২ অপরাহ্ন /
বশেমুরবিপ্রবিতে প্রথম আলো বন্ধুসভার নেতৃত্বে আলাউল-রাতুল
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০১, জানুয়ারি,২০২৪

সিনথিয়া সুমি, বশেমুরবিপ্রবি

প্রথম আলো বন্ধুসভা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ২৫ সদস্যবিশিষ্ট ২০২৪ সালের কার্যনির্বাহী কমিটি অনুমোদন পেয়েছে।
এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন এনিমেল সাইন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের (২০১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থী  মোহম্মদ আলাউল হক এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ইতিহাস বিভাগের (২০১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাতুল হাসান।

সোমবার (১লা জানুয়ারী) ‘প্রথম আলো বন্ধুসভা’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটির অন্যান্যরা হলেন, সহ-ভাপতি সিনথিয়া সুমি, অনিক কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক রাকিব, মো. সালমান হোসেন, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রাসেল, অর্থ-সম্পাদক সম্পা খানম, দপ্তর-সম্পাদক মো. শাফায়েত উল্লাহ, প্রচার-সম্পাদক শামীম আহমেদ, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক মৌমিতা রহমান, সাংস্কৃতিক সম্পাদক ইনজমামুল হক অপি, জেন্ডার সমতা বিষয়ক সম্পাদক হোসনেআরা খাতুন, প্রশিক্ষণ সম্পাদক মো. মোতালিব হোসেন, দূর্যোগ ও ত্রাণ সম্পাদক মুহাম্মদ সোহেল, স্বাস্থ্য ও ক্রিড়া সম্পাদক এস এম এস শাহেদ মাহবুব পলাশ, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক মো. লাভলু মিয়া, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক মো. সজীব হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. রুবেল হোসেন, ম্যাগাজিন সম্পাদক শম্পা খানম, বইমেলা সম্পাদক মো. আরিফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য অদিতি ভট্টাচার্য, মো. তুহিন ইসলাম, মো. সিদ্দীক আলম।

এছাড়া নতুন কমিটিতে উপদেষ্টা মণ্ডলী হিসেবে রয়েছেন, ড.মো. কামরুজ্জামান (প্রক্টর, সহযোগী অধ্যাপক, এসিসিই বিভাগ, বশেমুরবিপ্রবি,গোপালগঞ্জ) মো. মজনুর রশিদ (সহকারী অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) ড.মোহাম্মদ আলী খান (সহযোগী অধ্যাপক, ফার্মেসী বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) ড. মোহাম্মদ আসাদুজ্জামান খান (সহকারী অধ্যাপক, ইইই বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) ড.নাসিরুদ্দিন (সহকারী অধ্যাপক, রসায়ন বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) নুসরাত জাহান (সহকারী অধ্যাপক, বিলওয়াবস, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) মুজাহিদুল ইসলাম (প্রভাষক, ইতিহাস বিভাগ, বশেমুরবিপ্রবি গোপালগঞ্জ), তন্বী সাহা (প্রভাষক, বাংলা বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ) অহনা আরেফিন (প্রভাষক, সিভিল ইন্জিনিয়ারিং বিভগ, বশেমুরবিপ্রবি গোপালগঞ্জ) নূতন শেখ (প্রতিনিধি, প্রথম আলো, গোপালগঞ্জ)।

এ বিষয়ে নব-নির্বাচিত সভাপতি মোহম্মদ আলাউল হক বলেন, ‘ভালোর সাথে, আলোর পথে’ এই মূলমন্ত্রকে সাথে নিয়েই বশেমুরবিপ্রবি প্রথম আলো বন্ধুসভা এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও সবার সহযোগিতায় এগিয়ে যাবে। অতীতেও নানা সামাজিক কর্মকান্ডসহ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তাদের সম্পৃক্ততা বিদ্যমান ছিলো। নতুন কমিটির চেষ্টা থাকবে সেই পথচলাকে আরও বেগবান করে তোলা। বন্ধুসভার সকল বন্ধুরা মিলে ও একসাথে তারা সমাজ, দেশ এবং বিশ্ববিদ্যালয়ে সুস্থ সাংগঠনিক চর্চা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন বলে জানান তিনি।