ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে নকলায় বিক্ষোভ সমাবেশ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-২২, ৯:২৭ অপরাহ্ন /
ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে নকলায় বিক্ষোভ সমাবেশ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২২, অক্টোবর,২০২৩

নকলা (শেরপুর) প্রতিনিধিঃ

ফিলিস্তিনের নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল কর্তৃক বর্বর ও নির্মম হামলার প্রতিবাদে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবীতে শেরপুরের নকলায় বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সারা বিশ্বের মুসলিম জাহানের কল্যাণে বিশেষ দোয়া করা হয়েছে।

রবিবার (২২ অক্টোবর) উপজেলা উলামা ঐক্য পরিষদ ও তৌহিদী জনতার উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ মিছিলটি পৌর শহরের ধানহাটি বড় মসজিদ প্রাঙ্গন থেকে বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুজিব শতবর্ষ মঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে উলামা ঐক্য পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনসারুল্লাহ তারা আলম-এর সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উলামা ঐক্য পরিষদ নকলা পৌর শাখার সভাপতি মাওলানা শামছুল হুদা জিহাদি-এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মুফতি আব্দুল জলিল কাসেমী, উপদেষ্টা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওয়ালি ওল্যাহ, অর্থ সম্পাদক হাফেজ ছায়েদুল ইসলাম প্রমুখ।

বক্তারা ফিলিস্তিনের নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল কর্তৃক বর্বর ও নির্মম হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধের আহ্বান জানান। এছাড়া মুসলিম রাষ্ট্র ফিলিস্তিনকে পূর্ণভাবে স্বাধীন রাষ্ট্র হিসেবে পরিচালনা করার দাবী উত্থাপন করেন তারা।

প্রতিবাদ সমাবেশের পরে বাংলাদেশ ও ফিলিস্তিনসহ বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের উন্নতি ও শান্তি কামনায় এবং অন্যান্য সকল রাষ্ট্রে বসবাসকারী মুসলিমদের কল্যাণ কামনায় উপস্থিত সকলকে সাথে নিয়ে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মুফতি এমদাদুল হক।

এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান ও আনিসুর রহমান সুজা, সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা যুবলীগের সদস্য সরকার আদিল আহমেদ পল্লব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছত্রলীগের আহবায়ক আবু হামযা কনক ও সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেবিডসহ বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম-মুয়াজ্জিন, শিক্ষক-শিক্ষার্থী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় অগণিত মুসলিম জনতা উপস্থিত ছিলেন।