পাবনা-১আসনে নৌকার বিজয় সুনিশ্চি।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-০৫, ৫:২৭ অপরাহ্ন /
পাবনা-১আসনে নৌকার বিজয় সুনিশ্চি।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৫, জানুয়ারি,২০২৫,

হৃদয় হোসাইন,বেড়া(পাবনা) প্রতিবেদকঃ

আসছে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে ৬৮ পাবনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ডেপুটি স্পীকার ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রণেতা ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ।

এই আসনটিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ডেপুটি স্পীকার ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রণেতা ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদের মধ্যে। সাবেক আওয়ামী লীগ নেতা আবু সাইয়িদ বর্তমানে গণফোরামের নির্বাহী সভাপতি। তিনি সংস্কারপন্থি হিসেবে দল থেকে ছিটকে পড়লেও সাঁথিয়া ও বেড়ায় আওয়ামী লীগের কিছু সংখ্যক নেতাকর্মী এখনও তার অনুসারী। আবার প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর বাড়িও একই গ্রামে,বেড়া উপজেলার বৃশালিখা।
প্রতীক বরাদ্দের পর প্রায় দিনই সংঘর্ষে জড়িয়েছে প্রধান এই দুই প্রতিদ্বন্দ্বীর কর্মী-সমর্থকরা। প্রথমদিকে অধ্যাপক আবু সাইয়িদের লোকজন হামলা-বাধায় কোণঠাসা থাকলেও দিন দিন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। জেলা নির্বাচন কার্যালয় থেকে জানা গেছে, পাবনা-১ আসনে এবার মোট প্রার্থী ছয়জন। আওয়ামী লীগের শামসুল হক টুকু ও স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ ছাড়াও এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির সরদার শাহজাহান, তৃণমূল বিএনপির জয়নাল আবেদীন, জাকের পার্টির মকবুল হোসেন ও এনপিপির শামসুল হক, জাসদ এর পারভীন খাতুন।
আসনটিতে মোট ভোটার ৪ লাখ ৩১ হাজার ৬২০ জন। এর মধ্যে সাঁথিয়ায় উপজেলায় ভোটার সোয়া ৩ লাখ এবং বেড়া অংশে সোয়া ১ লাখ। সরেজমিন ঘুরে দেখা যায় আওয়ামী লীগের বড় একটি অংশ টুকুর পক্ষে কাজ করায় টুকু বিজয় সুনিশ্চিত বলেই ধরা হচ্ছে।

টুকু কে বিজয়ী করে টানা চতুর্থবারের মতো সংসদে পাঠাতে তার পক্ষে কাজ করছেন,সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাসান আলী খান,সহ-সভাপতি রবিউল করিম হিরু,বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি পৌর মেয়র এস.এম আসিফ শামস্ রঞ্জন,সাধারণ সম্পাদক প্রভাষক আবু সাইদ,সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী,পৌর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি সাখাওয়াত হোসেন হান্নান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,পাবনা জেলা পরিষদ সদস্য মাসুদ রানা ময়ছার,সাবেক সদস্য আব্দুল হাকিম বস সহ সকল ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা এবং ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগ নেতাকর্মী সাধারণ জনগণ। আসনটির নেতা কর্মী জানান সিংহভাগ ভোট নৌকার পক্ষে রয়েছে । নৌকা পাগল সাঁথিয়া বেড়া বাসী নৌকার বিকল্প কোনো প্রতীকে ভোট দিবে না। সাঁথিয়া বেড়া উপজেলার সকল ইউনিয়ন সাঁথিয়া বেড়া পৌরসভা টুকু’র দখলে। নৌকার পক্ষে গণজোয়ার সব মিলিয়ে নৌকার প্রার্থী শামসুল হক টুকু’র বিজয় সুনিশ্চিত সময়ের অপেক্ষা মাত্র।