ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-১০, ৮:১৫ অপরাহ্ন /
ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১০, ফেব্রুয়ারি,২০২৪

সুমন আহমেদঃ

মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১০ ফেব্রুয়ারী) শনিবার সকালে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহাম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব নাসির উদ্দিন মিয়া।

তিনি সকল পরীক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ ও মঙ্গল কামনা করেন। অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীরা সব পরীক্ষায় ভালো রেজাল্টের আশা করছি।
পরীক্ষার্থীরা ধারবাহিক সাফল্য অর্জন করে বিদ্যালয়কে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে।
তিনি আরো বলেন, শিক্ষা অমূল্য সম্পদ। একটি জাতির বিকাশ ও উন্নয়নের জন্য শিক্ষার ভূূমিকা অপরিহার্য।
বর্তমানে পৃথিবীর সামগ্রিক উন্নতির একমাত্র অবলম্বন হচ্ছে শিক্ষা। তাই শিক্ষার কোনো বিকল্প নেই। আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এসএসসি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। জাতির জনক বঙ্গববন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ শিক্ষা বিস্তারে ছাত্র-ছাত্রীদের ব্যাপক সুযোগ-সুবিধা প্রদান করছেন। তোমরা প্রধানমন্ত্রীর দেওয়া এ সকল সুযোগ-সুবিধা গ্রহণ করে নিজেকে আদর্শ সুনাগরিক হিসেবে গড়ে তুলবে। একজন মানুষ হিসেবে এটাই তোমাদের কাছে প্রত্যাশা করছি।

সহকারী শিক্ষক শামসুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন খাঁন, বিদ্যালয়ের সাবেক সভাপতি আলমগীর হোসেন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আমান উল্লাহ, সাবেক কাউন্সিলর আল আমিন সরকার, ইউপি সদস্য মানিক মিয়া, উপজেলা শ্রমিক লীগ নেতা শামীম প্রধান।
অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মঙ্গল কামনা দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওলানা শওকত আলী।
মোনাজাতের পর প্রতিষ্ঠান প্রধানের হাতে প্রতিষ্ঠানের জন্য গিফট তুলে দেয় পরীক্ষার্থী ও নবম-দশম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদেরকে উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবক সহ শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।