ঝালকাঠি-নলছিটি হানাদার মুক্ত দিবস পালিত ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-০৮, ৮:১৩ অপরাহ্ন /
ঝালকাঠি-নলছিটি হানাদার মুক্ত দিবস পালিত ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৮,ডিসেম্বর,২০২৩

আমির হোসেন, ঝালকা‌ঠি প্রতি‌নি‌ধিঃ

ঝালকা‌ঠির নল‌ছি‌টি‌ উপজেলা হানাদার মুক্ত দিবস উপলক্ষে শুক্রবার (৮ ডি‌সেম্বর) বেলা ১১টায় উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা ও মু‌ক্তি‌যোদ্ধা সন্তান‌দের উদ্যোগে কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে‌ছে।

উপজেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ কমান্ডের আহ্বায়ক বীর মু‌ক্তি‌যোদ্ধা শেখ হা‌বিবুর রহমা‌ন তালুকদা‌র’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝালকা‌ঠি -২ আস‌নের আ’লীগ ম‌নোনীত প্রার্থী, কেন্দ্রীয় ১৪ দ‌লের সমন্বয়ক ও মুখপাত্র আলহাজ্ব মো. আ‌মির হো‌সেন আমু।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপ‌তি সর্দার মো. শাহআলম, জেলা প‌রিষদ চেয়ারম‌্যান ও জেলা আ’লী‌গের সাধারন সম্পাদক আ‌্যাড. খান সাইফুল্লাহ্ প‌নির, উপজেলা চেয়ারম্যান বীর মু‌ক্তি‌যোদ্ধা মো. সি‌দ্দিকুর রহমান।

এসময় পৌর মেয়র বীর মু‌ক্তি‌যোদ্ধা আঃ ওয়া‌হেদ খান, উপ‌জেলা আওয়ামীলীগ সহ সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা খোন্দকার মু‌জিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নলছিটি উপজেলা আহবায়ক লাইজুর রহমান রিয়াজ, ডা. ইউসুফ আলী তালুকদারসহ বীর মুক্তিযোদ্ধা,উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক,সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উ‌ল্লেখ‌্য, ১৯৭১ সালের এই দিনে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলা পাকহানাদার মুক্ত হয়। একদিকে পাকবাহিনীদের রশি দিয়ে বেঁধে নিয়ে যাওয়া হয় মুক্তিযোদ্ধা ক্যাম্পে, অন্যদিকে দলে দলে গ্রামবাংলার মানুষ রাস্তায় নেমে জয় বাংলার স্লোগান দেন। হানাদার মুক্ত হয় ঝালকাঠি।