জমি সংক্রান্ত বিরোধের জেরে মসজিদ নিয়ে বাকবিতন্ডা, মারধর; আহত ৬,


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৬, ৭:০৪ অপরাহ্ন /
জমি সংক্রান্ত বিরোধের জেরে মসজিদ নিয়ে বাকবিতন্ডা, মারধর; আহত ৬,
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৬,ডিসেম্বর,২০২৩

সঞ্জিব দাস,গলাচিপা, পটুয়াখালী, প্রতিনিধি

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মো: জাহাঙ্গীর মৃধা ও মো: আমিনুল ইসলাম মৃধা ওই বাড়ির জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে যাওয়ার পথে হামলার শিকার হয়। তাদের একই বাড়ির মোকলেছ মৃধার সাথে মসজিদে নামাজ পড়া নিয়ে বাকবিতণ্ডা হওয়ার প্রেক্ষিতে মোকলেছ মৃধা লোকজন নিয়ে আহত জাহাঙ্গীর মৃধা সহ আরও বেশকয়েকজকে বেধড়ক মারধর করে। পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন কলাগাছিয়া ইউনিয়নের বাশবাড়িয়া গ্রামের আ: খালেক মৃধা বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১ টার দিকে মসজিদে জুমার নামাজ আদায় করাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে বাশবাড়িয়া আ: খালেক মৃধা বাড়ি জামে মসজিদ সংলগ্ন মাঠে এ ঘটনার সূত্রপাত ঘটে বলে জানা গেছে। এ হামলায় ৬/৭ জন আহত হয়েছে এবং ২ জনকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন বাশবাড়িয়া গ্রামের আ: খালেক মৃধা বাড়ির মো: জাহাঙ্গীর মৃধা, মো: আমিনুল ইসলাম মৃধা, সালমা বেগম, খালেদা বেগম, আছিয়া বেগম ও সাকিলা বেগম।

সূত্র জানায়, ঘটনার দিন বাশবাড়িয়া গ্রামের আ: খালেক মৃধা বাড়ির মো: মোকলেছ মৃধা (৬০) ও মো: মন্নান মৃধার নেতৃত্বে ৮/৯ জন লোক দেশীয় অস্ত্রসস্ত্রসহ একই বাড়ির মো: জাহাঙ্গীর মৃধা ও মো: আমিনুল ইসলাম মৃধাসহ আরও ৪/৫ জনের উপর হামলা চালায় এতে জাহাঙ্গীর মৃধা ও আমিনুল মৃধা হাড়ভাঙাসহ গুরুতর জখম হয় বলে প্রাথমিক ভাবে জানা যায়।
গুরুত্বর আহত হাওয়ায় মো: জাহাঙ্গীর মৃধা ও মো: আমিনুল ইসলাম মৃধাকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে গলাচিপা থানার অফিসার ইনচার্জ জনাব মো: ফেরদৌস আলম খান বলেন, ‘ঘটনাটি শুনেছি, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে’