চাঁপাইনবাবগঞ্জে বিদেশি পিস্তল সহ চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী র‌্যাবের হাতে গ্রেফতার।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-১২, ১০:৫২ পূর্বাহ্ন /
চাঁপাইনবাবগঞ্জে বিদেশি পিস্তল সহ চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী র‌্যাবের হাতে গ্রেফতার।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১২, জানুয়ারি,২০২৪

ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন উপর চাকপাড়া গ্রামে র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল, ম্যাগাজিন এবং গুলি সহ একজন চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
গ্ৰেফতারকৃত আসামি হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন উপরচাকপাড়া গ্ৰামের মৃত কয়েস উদ্দিনের ছেলে মোঃ এনামুল হক (৫৬)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ১১ জানুয়ারি ২০২৪ রাত ১২:১০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন উপর চাকপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন এবং ২১ রাউন্ড গুলি সহ চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী এনামুল নামে একজনকে হাতে নাতে গ্রেফতার করে।
র‌্যাব আরো জানাই, গ্রেফতারকৃত আসামী একজন চিহ্নিত পেশাদার অস্ত্র ব্যবসায়ী। দীর্ঘদিন ধরেই ধৃত আসামী র‌্যাবের গোয়েন্দা নজরদারীতে ছিল। সীমান্তের অতি নিকটে তার বসতবাড়ী হওয়ার সুযোগ নিয়ে সে অবৈধ অস্ত্র চোরাচালান ও ব্যবসার সাথে সহজেই জড়িত হয়। র‌্যাব-৫, সিপিসি-১ এর নিকট তথ্য আসে যে, সীমান্তবর্তী এলাকা হতে অস্ত্র সংগ্রহ করে সরবরাহের জন্য নিজ বাড়ীতে সংরক্ষন করে রেখেছে।

উক্ত তথ্য পাওয়ার সাথে সাথেই র‌্যাবের চৌকষ আভিযানিক দল এবং র‌্যাবের সাদা পোশাকে গোয়েন্দা দল তৎক্ষনাৎ উক্ত এলাকায় গমন করে এবং প্রাপ্ত গোপন তথ্য এর উপর নির্ভর করে বিবরণ মোতাবেক ধৃত আসামীর উপর নজরদারি বৃদ্ধি করে। পরবর্তীতে রাত আনুমানিক ১২:১০ মিনিটে ধৃত আসামীর বাড়ীতে নিরপেক্ষ সাক্ষীদের উপস্থিতিতে তল্লাশী করে তার বসত বাড়ীর ষ্টোর রুমের ভিতরে ধানের কুড়ার ড্রামের ভিতর থেকে উল্লেখিত আলামত সমূহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, ধৃত আসামীর নামে পূর্বেও অস্ত্র মামলা রয়েছে।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে।