গোবিন্দগঞ্জ পৌরসভায় নৌকার স্থান তৃতীয়, বিজয় স্বতন্ত্র প্রার্থীর


দেশ সময় প্রকাশের সময় : ২০২১-০১-৩০, ৪:৪৪ অপরাহ্ন / ১২
গোবিন্দগঞ্জ পৌরসভায় নৌকার স্থান তৃতীয়, বিজয় স্বতন্ত্র প্রার্থীর
print news || Dailydeshsomoy

প্রকাশিত, ৩০ জানুয়ারি, ২০২১

বায়েজীদ (গাইবান্ধা জেলা প্রতিনিধি) :

সারাদেশের ন্যায় তৃতীয় বারের মতো গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরেপেক্ষ করার লক্ষে নির্বাচন কমিশন , আইন শৃংখলা বাহিনী, প্রশাসনের কর্মকর্তা, নির্বাচনে সংশ্লিষ্ট কর্মচারীদের সঠিক ও কঠোর দায়িত্ব পালনের মধ্য দিয়ে ব্যাপক ভোটার উপস্থিতিতে শান্তিপূর্ন পরিবেশে সর্বকালে সেরা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
পৌরসভার প্রতিটি ভোট কেন্দ্রে শান্তিপূর্ন পরিবেশে শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। সারাদিন ভোট গ্রহন শেষে প্রাপ্ত ফলাফলে গঠিত হবে আগামী পাঁচ বছরের জন্য নতুন পৌর পরিষদ। ভোট প্রদান শেষে নিজেদের পছন্দের প্রার্থীর জয়ের খবরের আশায় বসে থাকার পর অবশেষে মিললো ভোটারগণ নিকট প্রাপ্ত ফলাফল।
এ নির্বাচনে ১৫ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ মুকিতুর রহমান রাফি নারিকেল গাছ প্রতিকে ১১ হাজার ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দিপ্রার্থী হিসাবে বিএনপির ফারুক আহম্মেদ ধানের শীষ প্রতিকে ৫৪৯৪ ভোট আওয়ামীলীগের মো.খন্দকার জাহাঙ্গীর আলম নৌকা প্রতিকে পেয়েছেন ৫০৩৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী জহুরা খাতুন আনিকা মোবাইল ফোন প্রতিকে পেয়েছেন ৫০ ভোট, ইসলামি আন্দোলন বাংলাদেশ আনিছুর রহমান হাত পাখা মার্কায় ২১৮ ভোট ।
নির্বাচনে মোট পাঁচ মেয়র প্রার্থীসহ ১৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভায় ৯ টি ওয়ার্ডে মোট ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ১৫টি কেন্দ্রে ৯২টি বুথে মোট ভোটার ছিলেন ২৯ হাজার ৯শ ৭৯ জন ভোটার । যাদের মধ্যে মহিলা ভোটার সংখ্যা ১৫ হাজার ৩০৫ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৭৪ জন ।
পৌরসভার কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক আব্দুল মতিন , জেলা পুলিশ সুপার মোহাম্মাদ তৌহিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা আব্দুল মোত্তালিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জেলা প্রশাসন ও জেলা পুলিশ সুপার বলেন শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের দিক নির্দেশনা বাস্তবায়নে সর্বদা সোচ্চার রয়েছে আইন শৃংখলা বাহিনী সদস্যরা সহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

শান্তিপূর্ন পরিবেশে এ নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে দাবী করে প্রতিদ্বন্দি স্বতন্ত্র মেয়র প্রার্থী মুকিতুর রহমান রাফি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি দাবী করে । তিনি বলেন নানা সংশয় থাকলেও আইন শৃংখলা বাহিনী ও নির্বাচনে সংশ্লিষ্টদের সঠিক ভাবে দায়িত্ব পালনের ফলে নির্বাচন শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। তবে নির্বাচনে সারাদিন ভোট গ্রহনের বিষয়ে তার কোন অভিযোগ নেই বলে জানান।
অপরদিকে নৌকা মার্কার মেয়র প্রার্থী খন্দকার জাহাঙ্গীর আলম বলেন , ব্যাপক ভোটার উপস্থিতিতে শান্তিপূর্ন পরিবেশে প্রতিটি কেন্দ্রে ব্যাপক উৎসাহ নিয়ে ভোট দিচ্ছেন সম্মানিত ভোটারগণ। এ নির্বাচনে তিনি ব্যাপক ভোটে জয়ী হবেন বলে দাবী করে সকলের নিকট দোয়া কামনা করেন।
সর্বকালের সেরা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে দাবী করে পৌরসভার নারী পুরুষ ভোটারগণ ভোট প্রদান শেষে বলেন ,শান্তিপূর্ন পরিবেশে সকলের সাথে লাইনে দাড়িয়ে অধির আগ্রহ নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি আশা করি আমাদের প্রার্থীগণ জয়ী হবেন ।
নির্বাচন কে ঘিরে জেলার ও উপজেলার গণমাধ্যমকর্মীদের মিলন মেলায় পরিণত হয়েছে । তারা পৃথক পৃথকভাবে সবকয়টি ভোট কেন্দ্র ভোটের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন । তারাও স্বীকার করেন গোবিন্দগঞ্জ পৌরসভায় সর্বকালের সেরা নির্বাচন অনুষ্ঠিত হলো । আর এ নির্বাচনে জনতার ভোটে নির্বাচিত হলেন গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র পৌর পিতা জননেতা মোঃ মুকিতুর রহমান রাফি।

আবু হানিফ মোঃ বায়েজিদ
গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ