গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-০৮, ৯:৩৮ পূর্বাহ্ন /
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৮,ডিসেম্বর,২০২৩

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। বৃহস্পতিবার বিকাল ৪টা ৩০ মিনিট এ টুঙ্গিপাড়া পৌঁছে তিনি শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার মহান স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। সশস্ত্র বাহিনীর সুসজ্জিত একটি চৌকস দল এ সময় রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করে এবং বিউগলে বাজানো হয় করুণ সুর।

এরপর প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাযজ্ঞের শিকার অন্যান্য শহিদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। পরে তিনি তার নিজ বাসভবনে চলে যান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর আগে দুই দিনের সফরে সড়ক পথে নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সকাল থেকে অবিরাম বর্ষণ ও বৈরী আবহাওয়ার মধ্যে দুপুর ১টার দিকে প্রধানমন্ত্রী ঢাকার গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা করেন এবং বিকাল ৪ টা ৩০ মিনিট। টুঙ্গিপাড়া টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে এসে পৌঁছান।

এরপর বিকাল সাড়ে ৫টায় নিজ বাসভবনে টুঙ্গিপাড়া উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ নিজ নির্বাচনী এলাকার নেতাদের সঙ্গে মতবিনিময় সভা ও চা-চক্রে মিলিত হন তিনি।

এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সেই বিষয়ে প্রধানমন্ত্রীকে সজাগ থাকতে দেখা যায়।

শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ জুয়েল এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দীন আজম, গোপালগঞ্জের পৌর মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ ,টঙ্গীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

শুক্রবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় যাবেন। কোটালীপাড়ায় দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে অপর একটি মতবিনিময় সভায় যোগদান করার কথা রয়েছে শেখ হাসিনার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচনে অংশ নেবেন। কোটালীপাড়ায় কর্মসূচি শেষে আবারো সড়ক পথে ঢাকার উদ্দেশে তিনি রওনা হবেন বলে দলীয় সূত্রে জানা যায়।