গাজীপুরে ৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার; ৩৭ প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৮, ৪:০৮ অপরাহ্ন /
গাজীপুরে ৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার; ৩৭ প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৮,ডিসেম্বর,২০২৩

এম এইচ শাহীন, গাজীপুর প্রতিনিধি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের ৫টি সংসদীয় আসনে ৪৪ প্রার্থীর মধ্যে ৪২ জনের মনোনয়ন বৈধ হওয়ায় এর মধ্যে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের কাছে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। মনোনয়ন প্রত্যাহারের পর রিটার্নিং কর্মকর্তা ৫টি সংদসীয় আসনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন। আগামীকাল সোমবার এসব প্রার্থীর মধ্যে তাদের প্রতীক বরাদ্দ করা হবে।

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার পাঁচটি আসন থেকেই জাকের পার্টির মনোনীত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপি ও জাতীয় পার্টি থেকে দু’জন করে প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। তাদের মধ্যে তৃণমূল বিএনপির প্রার্থী মো. আ. জব্বার সরকার ও জাতীয় পার্টির প্রার্থী মো. আল-আমিন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপি থেকে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী ও জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন চূড়ান্ত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সূত্র আরও জানিয়েছে, মনোনয়নপত্র বাছাই শেষে ৫টি আসনে মোট ৪৪ জন প্রার্থীর মধ্যে ৪১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছিল। পরে আপিলে একজন প্রার্থীতা ফেরৎ পান। এ নিয়ে বৈধ ৪২ প্রার্থীর মধ্যে ৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের পর গাজীপুরের ৫টি আসনে মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী দাঁড়ায় ৩৭ জন।
গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা ২৬ লাখ ১৪ হাজার ৩২৭ জন। তাদের জন্য মোট ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি। ভোট কক্ষ ৫ হাজার ৫৬৮টি।
তিনি আরও বলেন, আগামি ২০ ডিসেম্বর থেকে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।