গলাচিপায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২৪ মেলা শুরু।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০১-২৯, ১০:৩৩ অপরাহ্ন /
গলাচিপায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২৪ মেলা শুরু।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২৯, জানুয়ারি,২০২৪

সঞ্জিব দাস,গলাচিপা পটুয়াখালী, প্রতিনিধি

“বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনী সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালী গলাচিপায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।
সোমবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি জুয়েল রানা উপ-পরিচালক (উপসচিব), স্থানীয় সরকার।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন। সেই কারণে আমরা গলাচিপায় বিজ্ঞান মেলার আয়োজন করেছি। এই মেলা থেকে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে তৈরি করতে পারবে। এ সময় আরও উপস্থিত মোঃ রেজাউল করিম উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, গলাচিপা, পটুয়াখালী। মোঃ ফোরকান কবির, অধ্যক্ষ, গলাচিপা সরকারি কলেজসহ বিভিন্ন কলেজ ও সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বরত শিক্ষক-শিক্ষিকা ও সাংবাদিকবৃন্দ।মেলায় ১৬টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারা মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরছেন।