গলাচিপায় নদীতে মাছ ধরায় ৯ জেলে কে বেধম মারধর জেলেদের মানববন্ধন।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৪, ২:১৮ অপরাহ্ন /
গলাচিপায় নদীতে মাছ ধরায় ৯ জেলে কে বেধম মারধর জেলেদের মানববন্ধন।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৪,ডিসেম্বর,২০২৩

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী ) প্রতিনিধিঃ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার আগুনমুখা নদীতে ইলিশ জাল ফেলতে বাধা ও মারধরের প্রতিবাদে বোয়ালিয়া স্লুইস ঘাটে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন জেলেরা।
বুধবার দুপুর ২টায় গলাচিপা সদর ইউনিয়নের বোয়ালিয়া স্লুইসগেট সংলগ্ন বরফ কলের সামনে শতাধিক জেলেরা মানববন্ধন করেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন জেলেরা। মিছিলটি বরফকল থেকে শুরু করে বোয়ালিয়া স্লুইস ঘাটে এসে শেষ হয়।

মিছিল শেষে জেলে সুজন ও পিয়ারা বেগম বলেন, আমরা নদীতে বুধবার সকালে ইলিশ মাছ ধরার জন্য জাল ফেলতে চাইলে বড়বাইশদিয়া ইউনিয়নের টুঙ্গিবাড়িয়া গ্রামের স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী রাহাত খানের নেতৃত্বে রবিউল খান, তোফায়েল খা, সম্রাট খান, আবির খান, মশিউর খান, ফয়সাল খান, সুমন খান, সুজন হাওলাদারসহ আরো অনেকে লাঠি সোটা ও রামদা নিয়ে এসে অর্তকিত হামলা করে আমাদেরকে কুপিয়ে গুরুতর আহত করেন। আহতারা হলেন, সুজন খাঁন (৩২), পিয়ার বেগম (৪৫), শহিদ জোমাদ্দার (৩২), হোসনেয়ারা বেগম (২৮), রুবেল সরদার (২৬), সাবু (২৭), আলোমগীর (২২), চানভানু (২৫), পারভিন (২৫)।
স্থানীয় জেলেরা তাদেরকে উদ্ধার করে গলাচিপা হাসপাতালে ভর্তি করেন।
এ ব্যাপারে রাঙ্গাবালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ হেলাল উদ্দিন বলেন, আমি অভিযোগ পাওয়ার সাথে সাথে ওই স্থানে পুলিশ পাঠিয়েছি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।