গলাচিপায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও ত্রাণ বিতরণ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০৬-০২, ১০:৩৯ অপরাহ্ন /
গলাচিপায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও ত্রাণ বিতরণ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত, ০২,জুন, ২০২৪

সঞ্জিব দাস,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর গলাচিপায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা ও প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ করা হয়েছে।
রোববার সকালে উপজেলা পরিষদ হলরুমে ফাউন্ডেশন ফর সোসিও-ইকোনোমিক ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (FSDI) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম ক্ষতিগ্রস্তদের হাতে নগদ দুইহাজার টাকা ও ত্রাণ সামগ্রী তুলে দেন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মু. সাহিন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, কৃষি কর্মকর্তা আরজু আক্তার, প্রানীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ সজল দাস ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস।এসময় পৌর মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিনিধি ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবন, চিনি, হলুদ, মরিচ ও ধনিয়া গুড়া দেয়া হয়।
বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা ত্রাণ পেয়ে খুশী হলেও সরকারের কাছে উপকূলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বলেন, ঘূর্ণিঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের বাছাই করে তালিকা গঠন করতে হবে।
সরকার ও প্রশাসন ক্ষতিগ্রস্ততের সহায়তায় আন্তরিক। গণহারে তালিকা না বানিয়ে বাছাই করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল জানান, ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের তালিকা গঠন করে সরকারি সহয়তা দেয়া হচ্ছে। এ কার্যক্রম চলমান থাকবে।