গলাচিপায় উপজেলা প্রশাসনের আয়োজনে দাবা চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৪, ৩:৫২ অপরাহ্ন /
গলাচিপায় উপজেলা প্রশাসনের আয়োজনে দাবা চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৪,ডিসেম্বর,২০২৩

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল এঁর উদ্যোগে গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে, গলাচিপা স্কিল ল্যাব ও গলাচিপা উপজেলা ক্রিয়া সংস্থার বাস্তবায়নে “উপজেলা দাবা চ্যাম্পিয়নশীপ -২০২৩” অনুষ্ঠিত হয়েছে।
প্রথমে পর্যায়ে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ১৩টি কেন্দ্রে প্রায় তিন শতাধিক প্রতিযোগি চারটি গ্রুপে অংশ গ্রহণ করে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা থেকে চারজন করে মোট ৫২ জন প্রতিযোগি চুড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়। প্রথম পর্বে নির্বাচিত বিজয়ীদের নিয়ে গত ১২/১২/২৩ ইং তারিখে উপজেলা অফিসার্স ক্লাবে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে ৬ষ্ঠ-৮ম শ্রেণি গ্রুপে গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মো: ওমর, ৯ম-১০ম শ্রেণি গ্রুপে চরকাজল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মো; নয়ন, একাদশ – স্নাতক গ্রুপে পটুয়াখালী সরকারি কলেজের ছাত্র মোঃ সাইমুন রহমান এবং উন্মুক্ত গ্রুপে গোলখালী ইউনিয়নের ছোট গাবুয়া গ্রামের মোঃ মহসিন হাওলাদার চ্যাম্পিয়ন হয়।
‌এই প্রতিযোগিতা সম্পর্কে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল বলেন, খেলাধুলার মাধ্যমে সহজেই খ্যাতি অর্জন করা যায়। বিশেষভাবে দাবা ব্যাক্তিগত নৈপুণ্য। এর মাধ্যমে অনেক বড় ব্যাক্তিগত অর্জন সম্ভব, যার জন্য প্রাতিষ্ঠানিক বড় বড় ডিগ্রি প্রয়োজন হয়না। মানুষিক দক্ষতা বৃদ্ধিতে দাবা গুরুত্বপূর্ণ ভূমিক রাখে।