গজারিয়া মহান বিজয় উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-১৫, ৩:৫৯ অপরাহ্ন /
গজারিয়া মহান বিজয় উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১৫,ডিসেম্বর,২০২৩

ওসমান গনি
গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ গজারিয়া উপজেলা মুন্সীগঞ্জ জেলা প্রশাসক এর নির্দেশনায় গজারিয়া উপজেলায় মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেন গজারিয়া উপজেলা প্রশাসন।১৫ ডিসেম্বর ( শুক্রবার ) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় এ ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ম্যারাথন প্রতিযোগিতায় ভোর ৬:১০ মিনিটে উপজেলা চত্বরে সমবেত কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু করেন প্রতিযোগীরা।
নিবন্ধিত সকল দৌড়বিদকে ড্রাই ফিট জার্সি প্রদান করা হয়। যা পরিধান করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের জন্য স্বাস্থ্যকর নাস্তার ব্যবস্থা করা হয়। এছাড়াও দৌড়বিদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে ফল, খেজুর ও খাবার পানি নিয়ে নির্ধারিত দূরত্ব পরপর সাহায্য কেন্দ্রে স্বেচ্ছাসেবীরা অবস্থান করেন।
এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর তত্ত্বাবধানে চিকিৎসক ও নার্স ছিল এবং পুরো যাত্রাপথ জুড়ে স্কাউটের সদস্যরা ছিলো।ম্যারাথন দৌড় প্রতিযোগিতাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু ভবেরচর মুক্তিযুদ্ধা কমপ্লেক্স সামনে অবস্থিত ব্রিজ পযন্ত গিয়ে একই পথে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ করেন।

ম্যারাথন প্রতিযোগিতায় সর্বমোট ২০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রত্যেক ফিনিশার তাদের কৃতিত্বের প্রমানক হিসেবে একটি সম্মাননা স্বারক দেওয়া হয়। পুরুষদের মধ্যে চ্যাম্পিয়ন হয় ঢাকা থেকে আগত আসিফ বিশ্বাস (GA-10134), রানার আপ হয় ঢাকা থেকে আগত মোঃ ফরিদ (GA-10071), ২য় রানার আপ হয় পাবনা থেকে আগত ইমরান হাসান (GA-10085), ৩য় রানার আপ হয় ঢাকা থেকে আগত রাকিবুল ইসলাম রাব্বি (GA-10136)।

মহিলাদের মধ্যে চ্যাম্পিয়ন হয় ঢাকা থেকে আগত পাপিয়া খাতুন (GA-10081), রানার আপ হয় ঢাকা থেকে আগত লিপিয়া আক্তার (GA-10082), ২য় রানার আপ হয় কুমিল্লা থেকে আগত নুরুন নাহার(GA-10054)। পুরুষ বিজয়ী চ্যাম্পিয়ন কে ৩০ হাজার টাকার প্রাইজবন্ড, রানার আপ কে ২০ হাজার, ২য় রানার আপ কে ১০ হাজার, ৩য় রানার আপ কে ৭ হাজার এবং মহিলা বিজয়ী চ্যাম্পিয়ন কে ৫ হাজার , রানার আপ কে ৩ হাজার, ২য় রানার আপ কে ২ হাজার টাকার প্রাইজ বন্ড দেওয়া হয়।

এই পুরষ্কার তুলে দেন ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ, গজারিয়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি এম রাশেদুল ইসলাম, ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি খোকন, বাউশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, হোসেন্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল হক মিঠু, ইমামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুজ্জামান খান জিতু, টেংগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হাসান ফরাজী, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ লিটন মিয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন সহ প্রমুখ।