গজারিয়ায় ফ্রি চক্ষু চিকিৎসা পেল প্রায় দেড় হাজার রোগী ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১২-২২, ১১:২৭ অপরাহ্ন /
গজারিয়ায়  ফ্রি চক্ষু চিকিৎসা পেল প্রায় দেড় হাজার রোগী ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২২,ডিসেম্বর,২০২৩

ওসমান গনি
গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ গজারিয়া উপজেলা গজারিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেলেন প্রায় দেড় হাজার মানুষ গজারিয়া উপজেলার গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুল মাঠে এ চক্ষু সেবা দেয়া হয়। আল বাশার ফাউন্ডেশনের পরিচালনা এবং মেঠোপথে গজারিয়া ৮৯ ফাউন্ডেশনের আয়োজনে এই চক্ষু ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসাপত্র, ওষুধ ও চশমা দেয়া হয়। এছাড়া চোখে ছানি পড়া প্রায় পাঁচ শত রোগীকে অপারেশনের জন্য বাছাই করেন চিকিৎসক দল। এ সময় উপস্থিত ছিল মেঠো পথে-৮৯ ফাউন্ডেশনের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ আরো অনেকে।
গোসাইরচর গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা ষাটোর্ধ্ব এক নারী বলেন- চোখে ঝাপসা দেখি। চলাফেরা করতে আমার অনেক সমস্যা হয়। আমার এই সমস্যা অনেকদিন ধরে। ডাক্তারে দেখাইছি, ডাক্তার কইছে ছানি অপারেশন লাগব। তারা বিনামূল্যা অপারেশন করাইয়া দিব। আল্লাহ দিলে অপারেশনের পর চোখে দেখতে পারমু।
বিনামূল্যে চিকিৎসা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে এ উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা প্রায় দুই হাজার চোখের রোগী। এ বিষয়ে মেঠোপথে গজারিয়া ৮৯ ফাউন্ডেশনের সভাপতি কামরুল হাসান রিপন বলেন, মেঠোপথে গজারিয়া-৮৯ ফাউন্ডেশন এটি গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুলের এসএসসি-৮৯ ব্যাচের একটি সংগঠন।সংগঠনটি এখন একটি ফাউন্ডেশন আকারে পরিণত হয়েছে। এই ফাউন্ডেশনের ব্যানারে আমরা নানা রকম মানবিক এবং সামাজিক কার্যক্রমগুলো করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজ ২য় ক্যাম্পিংয়ে দিনব্যাপী গজারিয়া সরকারি পাইলট মডেল হাই স্কুল মাঠে বিনামূল্যে প্রায় দেড় হাজার চক্ষু রোগীকে সেবা দেয়া হয়েছে। ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ ডাক্তারদের টিম চিকিৎসাসেবা দিয়েছেন। আমরা প্রতি বছর চেষ্টা করি সমাজের অবহেলিত ও সুবিধবঞ্চিত মানুষদের বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা দিতে। আশা করছি, ভবিষ্যতে এ ধরনের ক্যাম্প আরো আয়োজন করতে পারব।