একটি ভালো বই ঘুমন্ত বিবেক জাগিয়ে তোলে- আবদুল খালেক।। পটিয়ায় বইমেলায় অংশ নিয়েছেন চক্রশালা স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-২২, ১০:৫৫ অপরাহ্ন /
একটি ভালো বই ঘুমন্ত বিবেক জাগিয়ে তোলে- আবদুল খালেক।।  পটিয়ায় বইমেলায় অংশ নিয়েছেন চক্রশালা স্কুলের শিক্ষক  শিক্ষার্থীরা
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২২, ফেব্রুয়ারি,২০২৪

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ

পটিয়া ক্লাব মাঠে তিনদিন ব্যাপি বইমেলায় প্রথম দিন ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার উদ্বোধন করা হয়েছে। এই বই মেলা উদ্বোধন করে জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোতাহারুল ইসলাম চৌধুরী এমপি ।

উক্ত বইমেলায় চক্রশালা কৃষি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি সাবেক চেয়ারম্যান এর নেতৃত্বে বিকালে স্কুল পরিচালনা কমিটি সদস্য, স্কুলের শিক্ষক- শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন চক্রশাল কৃষি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দীন, সহকারী প্রধান শিক্ষক
সমর কান্তি বিশ্বাস, ছিলেন পরিচালনা পরিষদের সদস্য মোহাম্মদ হাশেম মেম্বার, দেবাশীষ চৌধুরী শিমুল, সিনিয়র শিক্ষক রবীন্দ্র ঘোষ, আনন্দ মোহন মজুমদার, সহকারী শিক্ষক মাওলানা মনছুরুল ইসলাম, বজলুল রশিদ শাওন,, মোহাম্মদ রিয়াদ প্রমুখ।

এসময় আবদুল খালেক চেয়ারম্যান বলেন,
অজানাকে জানা ও অচেনাকে চেনার যে চিরন্তন আগ্রহ, তা বই পড়ে মেটানো হয়। একটি ভালো বই হচ্ছে মনের খোরাক জোগানোর অন্যতম উপায়। বই মানুষের জ্ঞানের পরিধি বাড়ায়। একটি ভালো বই ঘুমন্ত বিবেক জাগিয়ে তোলে। জীবনকে সুন্দরভাবে বিকশিত করতে হলে, সুবাসিত করতে হলে জ্ঞানার্জন করতে হয়। আর জ্ঞানার্জন করতে হলে বই পড়ার কোনো বিকল্প নেই। পৃথিবীর যাবতীয় জ্ঞানের কথা যেন বইয়ের মাঝে লুকিয়ে আছে। তাই জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে হলে বই পড়তেই হবে। নিজেকে জানতে হলে, পৃথিবীকে জানতে হলে বই পড়তেই হবে। বই হচ্ছে সমুদ্রের মতো, এক একটা বই হচ্ছে জ্ঞানের এক ফোঁটা সমুদ্রের জল। বই পড়া এমন এক তৃষ্ণা যা সহজে মেটে না, ভালো বই শুধু পড়তেই মন চায়।

সেলিম চৌধুরী
পটিয়া প্রতিনিধি
পটিয়া চট্টগ্রাম

২২/০২/২৪