আমার আশা শ্রেষ্ঠ বাঙালি সম্মান ২০২৪ পেলেন বাংলাদেশের ঈসা,জাহিদ, রিফাত এবং কামরুন নাহার।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০৬-০৯, ৯:৩৬ অপরাহ্ন /
আমার আশা শ্রেষ্ঠ বাঙালি সম্মান ২০২৪ পেলেন বাংলাদেশের ঈসা,জাহিদ, রিফাত এবং কামরুন নাহার।
print news || Dailydeshsomoy

প্রকাশিত, ০৯,জুন, ২০১৪

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:

কোলকাতা সুজাতা সদন অডোটোরিয়ামে আমার আশা ফাউন্ডেশন এর আয়োজনে শ্রেষ্ঠ বাঙালি সম্মান ২০২৪ পেলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো.মঞ্জুর হোসেন ঈসা, মেহেরা রশিদ ফাউন্ডেশন এর চেয়ারম্যান প্রকৌশলী এ. কে জাহিদ, বিশিষ্ট লেখক, গবেষক এবং ব্যাংকার রিফাত মাহবুব সাকিব এবং শিশু সংগঠক কামরুন নাহার।
তাদের হাতে স্মারক সম্মাননা তুলে দেন সংগঠন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোসারফ মোল্লাসহ সংগঠনের নেতৃবৃন্দ।
পশ্চিম বঙ্গের জনপ্রিয় সঞ্চালক ও বাচিক শিল্পী প্রসেনজিৎ রাহা ও সঞ্চালিকা প্রিয়া রাহার নান্দনিক উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

৮ই জুন শনিবার দুপুর ১২ টায় শুরুতে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে শুভ সূচনা করেন। তারপর শুরু হয় দেশীয় নৃত্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর দূর্গম গিরি নৃত্যের তালে দর্শক মাতিয়ে তোলেন নৃত্যশিল্পীরা।

সামাজিক উন্নয়নে নিজ নিজ অবদানের জন্য এ সম্মাননা স্বীকৃতি লাভ করেন তারা। মানবাধিকার সংরক্ষণ ও চর্চা, শিশুদের অধিকার রক্ষা এবং গবেষণা ধর্মী লেখনীর মাধ্যমে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন তারা।
এই পুরস্কার সম্মাননা অনুষ্ঠান এবং ভালো কাজের স্বীকৃতি প্রদানের ধারা এপার বাংলা ও ওপার বাংলা, তথা ভারত – বাংলাদেশের নাগরিকদের একসাথে সহাবস্থান ও সু সম্পর্ক রেখে সামনের দিনে সহায়ক ভূমিকা পালন করবে।