আনসার একাডেমির ৪৪তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী।


deshsomoy প্রকাশের সময় : ২০২৪-০২-১২, ৬:৫৮ অপরাহ্ন /
আনসার একাডেমির  ৪৪তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,১২, ফেব্রুয়ারি,২০২৪

মোঃ মুক্তাদির হোসেন।
বিশেষ প্রতিনিধি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার বেলা সাড়ে ১০টায় তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমির প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছান।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে আয়োজিত কুচকাওয়াজে তিনি সালাম গ্রহণ করেন। এর আগে সমাবেশে যোগ দিতে সারা দেশ থেকে আনসার-ভিডিপি সদস্যরা সফিপুর আনসার একাডেমিতে সমবেত হন।
জাতীয় সমাবেশ উপলক্ষ্যে বাহিনীর কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি সদস্যদের সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদক বিতরণ, প্রধানমন্ত্রীর ভাষণ, সংঘবদ্ধ মার্চ ও কুচকাওয়াজের পর অনুষ্ঠান শেষ হয়।

গাজীপুর জেলায় দ্বাদশ সংসদ নির্বাচনর পর এই প্রথম গাজীপুর সফর। এই উপলক্ষে গাজীপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী কে বরন করে নেয় জেলা আওয়ামী লীগের নেতৃত্বীবৃন্দ।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সমাবেশে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সিনিয়র সচিব মো: মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজিম উদ্দিন, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মো: নূরুল হাসান ফরিদী, বাহিনীর উপমহাপরিচালক, অন্যান্য কর্মকর্তা ও আনসার-ভিডিপির সদস্যরা।

এছাড়া আরও উপস্থিত আছেন মন্ত্রিপরিষদের সদস্যরা, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, সিনিয়র সচিবসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা। অপরদিকে কূটনৈতিক ব্যক্তি, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ঊর্ধ্বতন ব্যক্তিরা আমন্ত্রিত হয়েছেন।