আদালতের নির্দেশে পটিয়ায় চাঁদাবাজির মামলায় ২ আসামি কারাগারে ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-০৫, ৬:৫২ অপরাহ্ন /
আদালতের নির্দেশে  পটিয়ায় চাঁদাবাজির মামলায়  ২ আসামি কারাগারে ।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,০৫, অক্টোবর,২০২৩

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

-চট্টগ্রামের পটিয়ায় সাংবাদিক আবদুল্লাহ আল নোমানকে ঘর নির্মাণ কাজে বাঁধা হুমকি ও চাঁদাবাজি মামলায় ২ আসামীকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

৫ই অক্টোবর বৃহস্পতিবার দুপুরে চাঁদাবাজি মামলায় পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ অভিযুক্ত আসামীরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত দুই আসামি জাহাঙ্গীর আলম ও ফরিদ আহমদ এর জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন এবং অপর আসামি আবদুল বায়েছের জামিন মঞ্জুর করেন বিচারক তারারহুম।

মামলার বাদী আবদুল্লাহ আল নোমান বলেন,২০ সেপ্টেম্বর কয়েক জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে নির্মানাধীন ভবনের সামনে গিয়ে মহড়া দেয়। তারা আমাকে খুঁজতে থাকে। একপর্যায়ে আমাকে বলেন, এখানে বাড়ি করবি, চাঁদা দিবি না,তা কেমনি হয়। মেরে জায়গার মধ্যে পুঁতে দিব। এসময় আমাকে মারধর করতে উদ্যত হন।আব্দুল্লাহ আল নোমান আরও বলেন, হুমকিদাতারা আমার নির্মাণকৃত জায়গা আমমোক্তারনামায় মালিক দাবি করে তার বিপরীতে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় আমি বাদি হয়ে জাহাঙ্গীর আলম, আবদুল বায়েছ, ফরিদ আহমেদ সহ অজ্ঞাত আরো ১০ / ১২ জনের বিরুদ্ধে সিআর মামলা ৫৯৮/২৩ দায়ের করি। আদালত মামলাটি সরাসরি আমলে নিয়ে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে এফআইআর হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য পটিয়া থানাকে নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী নুর মিয়া বলেন, অভিনব কায়দায় হুমকি ও চাঁদাবাজি মামলায় এজাহারভুক্ত ওই পলাতক আসামীরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। পরবর্তীতে একজনের জামিন দিয়ে বাকী দুই আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত। তাদের বিরুদ্ধে আরও একটি সিআর ৪২৯/২০২২ জাল দলিলের মামলায় চার্জগঠন হয়েছে বলেও জানান তিনি।

সেলিম চৌধুরী
পটিয়া প্রতিনিধি
পটিয়া চট্টগ্রাম
০৫/১০/২৩