আগামী ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে সবাইকে রাজপথে নামার আহ্বান চরমোনাই পীরের।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-২৮, ১০:০৬ অপরাহ্ন /
আগামী ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে   সবাইকে রাজপথে নামার আহ্বান চরমোনাই পীরের।
print news || Dailydeshsomoy

প্রকাশিত,২৮, অক্টোবর,২০২৩

লক্ষ্মীপুরের প্রতিনিধিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, চলমান সংকট নিরসনে জাতীয় সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই।

এজন্য সরকারের পদত্যাগ নিশ্চিত করে জাতীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে ইসলামী আন্দোলন আগামী ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের ডাক দিয়েছে। ইসলামী আন্দোলনের নেতাকর্মীর মতো সবাইকে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে।

শনিবার লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক হারে নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন এবং নির্বাচন কমিশন বাতিলের দাবিতে এ জনসভা আয়োজন করা হয়।

রেজাউল করীম বলেন, দেশে আজ করুণ অবস্থা চলছে। দিন যত ঘনিয়ে আসছে, রাজনৈতিক সংকট ততই বেড়ে যাচ্ছে। যারা অবৈধভাবে ক্ষমতায় থেকে মানুষকে মানুষ গণ্য করছে না, তাদের প্রত্যাখ্যান করছে বাংলাদেশের মানুষ।

হাতপাখাকে ক্ষমতায় আনতে জনগণকে ইসলামী আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করতে নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়ে চরমোনাই পীর বলেন, সরকার দেশে উন্নয়নের কথা বললেও সুষ্ঠু নির্বাচন আয়োজনে ভয় পায় কেন? সংবিধান দেশের জনগণের জন্য। কিন্তু আওয়ামী লীগ বারবার ক্ষমতায় টিকে থাকতে সংবিধানকে তছনছ করে দিয়েছে। আওয়ামী লীগের যারা ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেন, তাদের কথায় মনে হয়, দেশ শুধু তাদের।

ইসলামী আন্দোলন বাংলাদেশের লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি অনারারি ক্যাপ্টেন (অব.) মুহাম্মাদ ইব্রাহিম জনসভায় সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, দলের উপদেষ্টা মাওলানা খালেদ সাইফুল্লাহ প্রমুখ।