অজয়ে মুরাদনগর’ এর প্রকাশনা ও বিতরণ উৎসব অনুষ্ঠিত ।


deshsomoy প্রকাশের সময় : ২০২৩-১০-১৪, ৮:৫৯ অপরাহ্ন /
অজয়ে মুরাদনগর’ এর প্রকাশনা ও বিতরণ উৎসব অনুষ্ঠিত ।
print news || Dailydeshsomoy


প্রকাশিত,১৪, অক্টোবর,২০২৩

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতাঃ

কুমিল্লা মুরাদনগরে ‘অজয়ে মুরাদনগর’ এর প্রকাশনা বিতরণ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলার কবি নজরুল মিলনায়তনে মুক্তিযোদ্ধা বিষয়ক এই স্মরনীকা বিতরণ ও আলোচনা অনুষ্ঠিত হয়। দেশ স্বাধীনের পর এই ধরণের উদ্যোগ উপজেলায় প্রথম হওয়ায় বীর মুক্তিযোদ্ধাসহ সুধি সমাজের মধ্যে বেশ সাড়া ফেলে এই অনুষ্ঠান।

বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর সরকার ও আবু তাহেরের উপস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূইয়া জনীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সাবেক সভাপতি হানিফ সরকার, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা জামাল সরকার, জেলা পরিষদ সদস্য মমতাজ বেগম।
অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন খন্দকার, ইঞ্জিনিয়ার সৈয়দ শওকত আহমেদ, কামারচর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মুসলে উদ্দিন সরকার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামের মৃত আব্দুল মজিদের (অব:সিও) ছেলে বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর সরকারের সম্পাদনায় ‘অজয়ে মুরাদনগর’ স্মরনীকাটি সব মহলে সাড়া পরেছে। উপজেলার প্রায় এগার’শ মুক্তিযোদ্ধার ঠিকানাসহ ছবি ও যুদ্ধে ঘটে যাওয়া ঘটনার বর্ণনা এনে ‘অজয়ে মুরাদনগর’ নামে স্মরনীকাটি এই প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনাকে আরো উজ্জীবিত করলো।